এমপি আনার হত্যা আমানুল্লাহ ওরফে শিমুল ভূঁইয়া, শিলাস্তি রহমান ও ফয়সাল আলী ওরফে সাজি ৮ দিনের রিমান্ডে

ঢাকা অফিস: ভারতের পশ্চিমবঙ্গে বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজীমকে হত্যা মামলায় বাংলাদেশে গ্রেপ্তারকৃত তিনজনের আট দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আদালতে শেরে বাংলা নগর থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা (ভারপ্রাপ্ত) পুলিশের উপ-পরিদর্শক সেলিম রেজা বিষয়টি নিশ্চিত করেছেন।

রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন- আমানুল্লাহ ওরফে শিমুল ভূঁইয়া, শিলাস্তি রহমান ও ফয়সাল আলী ওরফে সাজি।

শুক্রবার দুপুর সোয়া ২টার দিকে ঢাকার মুখ্য মহানগর হাকি (সিএমএম) আদালতে তাদের হাজির করা হয়। এ সময় মামলার সুষ্ঠু-তদন্তের জন্য তাদের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার মাহফুজুল ইসলাম। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দিলরুবা আফরোজ তিথি এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার সৈয়দ আমানুল্লাহ, ফয়সাল ভূঁইয়া ও শিলাস্তি রহমানকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার গত ১২ মে সন্ধ্যা ৭টার দিকে ভারতের কলকাতায় যান। সেখানে তার পূর্বপরিচিত বন্ধু স্বর্ণ ব্যবসায়ী গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন। ১৩ মে বেলা ২টার দিকে তিনি চিকিৎসকের কাছে যাওয়ার কথা বলে গোপালের বাসা থেকে বের হন। আনোয়ারুল আজীম ওইদিন সন্ধ্যায় বাসায় ফিরবেন বলে গোপালকে জানালেও আর বাসায় ফেরেননি। এরপর ১৮ মে কলকাতার বরাহনগর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন গোপাল বিশ্বাস। ২২ মে তার খুন হওয়ার খবর প্রকাশ হয় গণমাধ্যমে।