হেফাজত নেতা মাওলানা মামুনুল হক কারাগার থেকে মুক্তি পেয়েছেন

ঢাকা অফিস: হেফাজত নেতা মাওলানা মামুনুল হক কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

শুক্রবার বেলা ১১টার দিকে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান বলে সাংবাদিকদের নিশ্চিত করেন হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব আজিজুল হক ইসলামবাদী।

তিনি বলেন, “মামুনুল হক মুক্তি পেয়েছেন ১০ মিনিট আগে।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেলার মোহাম্মদ লুৎফর রহমান সাংবাদিকদের বলেন, “মামুনুল হক কারাগার থেকে মুক্তি পেয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে তিনি মুক্তি পেয়েছেন।

মামুনুল হক গত ২৪ এপ্রিল তিন মামলায় জামিন পান। ২০১৩ সালের মতিঝিল থানার এক মামলায় ও ২০২১ সালের পল্টন থানার দুই মামলায় জামিন পেয়েছেন বলে তখন জানিয়েছিলেন তার আইনজীবী আব্দুস সালাম হিমেল।

এর আগে গত ৪ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় করা ধর্ষণ মামলায় জামিন পান মামুনুল হক। এ ছাড়া গত ৫ ফেব্রুয়ারি আরও দুই মামলায় জামিন পান তিনি।
গত বছরের ৩ মে পাঁচ মামলায় হাইকোর্ট থেকে স্থায়ী জামিন পান মামুনুল হক। সব মিলিয়ে বর্তমানে অন্তত ১১টি মামলায় জামিনে আছেন তিনি।
এর আগে ২০২১ সালের ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের একটি রিসোর্টে এক নারীর সঙ্গে হেফাজত নেতা মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। এরপর ১৮ এপ্রিল মোহাম্মদপুরের মাদ্রাসা থেকে মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার করে পুলিশ।