যশোরের শহরতলীর পৃথক দুটি স্থানে দুঃসাহসিক চুরি

যশোর প্রতিনিধি: যশোরে বুধবার গভীর রাতে যশোর শহরতলীর ঝুমঝুমপুর ও বাহাদুরপুর আলাদা দুটি চুরির ঘটনায় মোট তিনটি দোকানে চুরি হয়েছে। চোরেরা নগদ টাকা ও দোকানের মালামাল সহ প্রায় বিশ লাখ টাকা চুরি করে নিয়ে গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দেওয়া হয়েছে।

সদর উপজেলার বাহাদুরপুর মেহেগনি তলার দোকানে দুই দোকান থেকে ৫/৬ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায় চোরেরা। চোরেরা মালামাল চুরি করে এ সময় তারা টিকআপ নিয়ে এসে মালামাল নিয়ে চম্পট দিয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার দিবাগত রাত দেড়টার পর।

প্রতিষ্ঠানের মালিক ওমর ফারুক অপু জানান,তার মেহগনিতলা মোড়ে দুইটি প্রতিষ্ঠান রয়েছে। একটি সততা স্যানিটারি এবং অপরটি সততা ইলেকট্রিক এন্ড হার্ডওয়্যার। বুধবার দোকান তালাবদ্ধ করে তারা বাড়িতে যান। মধ্যরাতে তিনি চুরির খবর পান। পরে দোকানে যেয়ে দেখেন দোকান দুইটি লন্ডভন্ড। পরে সিসি ক্যামেরায় চুরির চিত্র ধরা পরে। সেখানে দেখা যায় চোরের পিকআপ নিয়ে আসেন। তারা ৫জন ছিলো। দোকানের সামনে এসেই কয়েকটি ক্যামেরা ভাঙচুরও করে। এরপর তারা তালা ভেঙে দোকানগুলোতে প্রবেশ করে। এরপর বিভিন্ন মালামাল লুট করে তারা চলে যায়। তিনি আরও জানান, চোরেদের মধ্যে একজনের নাম তরিকুল বলে শোনা যাচ্ছে। এচুরির ঘটনা পরিকল্পিত বলে দাবি করেন ওমর ফারুক।

এদিকে যশোর শহরতলীর ঝুমঝুমপুর বিজিবি ক্যাম্পের সামনে অবস্থিত বিসিক মার্কেটস্থ আর আর এন্টার প্রাইজ নামক ইজিবাইকের দোকানে দুঃসাহসিক চুরি  সংঘটিত হয়েছে। চোরেরা নগদ ৭ লাখ টাকাসহ প্রায় সাড়ে ১১লাখ টাকার মালামাল নিয়ে পালিয়ে যায়।

গতকাল বৃহস্পতিবার আর আর এন্টারপ্রাইজের মালিক মাসুদ রানা বাদী হয়ে যশোর কোতয়ালি মডেল থানায় দায়েরকৃত করা এজাহারে তিনি বলেছেন, বুধবার রাত অনুমান সাড়ে ৩টার দিকে দুটি মিনি ট্রাক নিয়ে ৭/৮ জনের একদল চোর আসে আর আর এন্টার প্রাইজে চুরি করতে। এসময় চোরেরা শার্টার ও ক্লপসিবলের ৮টি তালা কেটে দোকানে ঢুকে ড্রয়ার ভেঙ্গে নগদ ৭ লাখ টাকা, ৯০টি ইজিবাইকের পুরাতন ব্যাটারি,চেক বই ও সিসি টিভির ডিভাইসসহ প্রায় সাড়ে ১১ লাখ টাকার মালামাল নিয়ে পালিয়ে যায়। বাজারে নৈশ প্রহরী থাকা সত্বেও এই চুরির ঘটনাটি রহস্যজনক বলে  দাবি করেছেন বিসিক কমার্শিয়াল প্লট মালিক সমিতির সাধারণ সম্পাদক শেখ দিনু আহমেদ। তবে এ চুরির ঘটনায় গতকাল রাত ৮টার মধ্যে থানায় কোনো মামলা রেকর্ড হয়নি বলে  সাংবাদিকদের জানান, কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক ।