যশোরে ভুয়া দলিল দিয়ে কানাডা প্রবাসীর জমি ও বাড়ি দখলের চেষ্টার অভিযোগে সাবেক স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

যশোর প্রতিনিধি 
ভুয়া দলিল দিয়ে জমি ও বাড়ি দখলের চেষ্টার অভিযোগে সাবেক স্ত্রী ও দলিল লেখকসহ ৫ জনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। রোববার শহরের পুরাতন কসবা কাজীপাড়ার কানাডা প্রবাসী মাসুম হোসেন সিদ্দিক বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান আহম্মেদ অভিযোগটি পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। এর আগে শরিফা আক্তার প্রিয়া ও তার সহযোগীদের বিরুদ্ধে বৃহস্পতিবার আদালতে অপহরণের অভিযোগে আরও একটি মামলা হয়েছিল।
আসামিরা হলো শহরের বেজপাড়া পিয়ারীমোহন রোডের মৃত শফি মিয়ার মেয়ে শরিফা আক্তার প্রিয়া, ছেলে মোমিনুর রহমান, ঘোপ নওয়াপাড়া রোডের মৃত সিরাজুল ইসলামের ছেলে আলিমুজ্জামান লিটু, সিটি কলেজ পাড়ার শামীম আহম্মেগের স্ত্রী তানিয়া পারভীন ও দলিল লেখক আইয়ুব হোসেন।
মামলার অভিযোগে জানা গেছে, কানাডা প্রবাসী মাসুম হোসেন সিদ্দিক ২০১৫ সালে দেশে এসে স্বামী পরিত্যক্ত মামাতো বোন শরিফা আক্তার প্রিয়াকে বিয়ে করেন। ওই বছরের ১০ নভেম্বর মাসুম হোসেন সিদ্দিক তার বসতবাড়ির ৫ শতক জমি প্রিয়ার নামে হেবা দলিল করে দেন। বিয়ের কিছুদিন পর মাসুম হোসেন সিদ্দিক কানাডা চলে যান। এ সুযোগে স্ত্রী প্রিয়া তার অর্থ সম্পদ আত্মসাত করার ষড়যন্ত্র ও পর পুরুষের সাথে অবৈধ সম্পর্ক গড়ে তোলেন। দেশে ফিরে তিনি বিষয়টি নিশ্চিত হয়ে ২০২২ সালের ১৬ অক্টোবর প্রিয়াকে তালাক দেন। এর আগে আত্মীয়স্বজনের মধ্যস্থতায় ২০২১ সালের ১৮ অক্টোবর প্রিয়া ১৪৫৬৮ নম্বর দলিল মুলে মাসুম হোসেন সিদ্দিকে তার দেয়া জমি রেজিস্ট্রি করে দেন। বর্তমানে এ বাড়ি ও জমি মাসুম হোসেন সিদ্দিকির দললে আছে।গত ১৯ আগস্ট মাসুম হোসেন সিদ্দিকের বাড়িতে যেয়ে আসামিরা দুইটি দলিল দেখিয়ে বাড়ি ছেড়ে দিতে বলেন। দলিলে একটির ক্রেতা শরিফা আক্তার ও অপর দলিলে শরিফা আক্তারের কাছ থেকে ক্রেতা তানিয়া পারভীন। শলিফা আক্তারের দেয়া দলিলের নাম্বর মিলিয়ে রেজিস্ট্রি অফিস থেকে নকল তুলে দেখা যায় রেজিস্ট্রিকৃত দলিলে দাতা-গ্রহিতার সাথে আসামিদের দেয়া দলিলের কোন মিল নেই। আসামিরা জালিয়াতির মাধ্যমে ভুয়া দলিল তৈরী করে জমি ও বাড়ি দখলের চেষ্টা করছেন বলে তিনি আদালতে এ মামলা করেছেন।