যশোরে কানাডা প্রবাসীকে অপহরণ সাবেক স্ত্রীসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

যশোর প্রতিনিধি 
যশোর শহরের পুরাতন কসবা কাজীপাড়ার কানাডা প্রবাসী মাসুম হোসেন সিদ্দিকীকে অপহরণ, মারপিট ও ফাঁকা স্টাম্পে স্বাক্ষর করে নেয়ার অভিযোগে সাবেক স্ত্রীসহ ৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। বৃহস্পতিবার অপহরণকারীদের কবল থেকে ফিরে মাসুম হোসেন সিদ্দিক বাদী হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল অভিযোগের তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন সিআইডি পুলিশকে।
আসামিরা হলো,শহরের টিবি ক্লিনিক মোড় এলকার মৃত শফি মিয়ার ছেলে মোমিনুর রহমা বিপুল, মেয়ে শরিফা আক্তার প্রিয়া, রেলগেট তেতুলতলা এলাকার গোলাম মহিউদ্দিনের ছেলে ইফতেখার আলম তুষার ও ঢাকা সাভারের এফ/৮, ব্লব-এ ব্যাংক কলোনির হেফজুর রহমান।
মামলার অভিযোগে জানা গেছে, মাসুম হোসেন সিদ্দিক কানাডা-বাংলাদেশের দ্বৈত নাগরিক। তিনি বেশ কিছুদিন ধরে দেশে আছেন। স্ত্রী শরিফা আক্তার প্রিয়ার সাথে বনিবনা না হওয়ায় তাদের মধ্যে বিচ্ছে হয়। গত ৬ সেপ্টেম্বর রাতে তিনি তার বাসার নিচেয় ভাড়াটিয়া পলাশের দোকানে বসে ছিলেন। এ সময় একটি মাইক্রোবাস দোকানের সামনে এসে থামে। এরপর মাইক্রোবাস থেকে কয়েকজন বেরিয়ে মাসুমকে জোর করে তুলে নিয়ে যায়। এরপর মাইক্রোবাসটি ফাতেমা হাসপাতালের সামনে পৌঁছালে অপহরণকারী তার মোবাইল ফোন, মানিব্যাগ ও বাসার চাবি কেড়ে নিয়ে মোমিনুর ও প্রিয়ার কাছে দিয়ে। অপহরণের ঘটনাটি মাসুমের বোন রনজুল বেগম পুলিশকে মৌখিক ভাবে জানান। অপহরণকারীরা তাকে ঢাকা সভারে আসামি হেফজুরের কাছে নিয়ে যায়। পরের দিন আসামিরা তাকে মারপিট ও খুন জখমের হুমকি দিয়ে তার শেখানো বক্তব্য মোবাইলে ভিডিও রেকর্ড করার চেষ্টা করে এবং বেশ কয়েকটি ফাঁকা স্টাম্বে স্বাক্ষর করে নেয়। এ ঘটনাটি তার ভাগ্নে শাহ ইরামন খান জানতে পেরে বিকেলে হেফজুরের হেফাজত থেকে উদ্ধার করেন। মাসুম সিদ্দিক কিছুটা সুস্থ্য হয়ে ও সাক্ষীদের সাথে আলোচনা করে আদালতে এ মামলা করেছেন।