যশোরে জমি লিজ নিয়ে মাটি বিক্রির অভিযোগ এনে সংবাদ সম্মেল করেছেন পেপার ট্রির ম্যানেজিং ডাইরেক্টর

যশোর প্রতিনিধি 
কৃষি ও মাছ চাষের জন্য জমি লিজ নিয়ে মাটি কেটে জমির শ্রেণি পরিবর্তন করে ফেলেছেন লিজ গ্রহীতারা। এর মধ্যে লীজ গ্রহিতা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল ও নরেন্দ্রপুর ইউনিয়নের চেয়ারম্যান রাজু আহমেদ প্রায় কোটি টাকার মাটি বিক্রি করেছেন। জমি থেকে মাটি কাটতে নিষেদ করায় নানা ভাবে হুমকি দিচ্ছেন তারা। বুধবার প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন জমির মালিক পেপার ট্রি বাংলাদেশ কোম্পানি লিমিটেডের ম্যানেজিং ডাইরেক্টর শুভাশিস সাহা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শুভাশিস সাহা জানিয়েছেন, পেপার ট্রি বাংলাদেশ কোম্পানি লিমিটেড ২০১৭ সালে যশোর সদরের হাটবিলা নরেন্দ্রপুরে ২৪ বিঘা জমি ক্রয় করে। এরপর জমিতে মাটি ভরাট ও কংক্রিটের রাস্তা তৈরী করে একটি প্রকল্প হাতে নিয়ে। পরবর্তীতে কোম্পানি প্রকল্পটি বাতিল করে দেয়। স্থানীরা কোম্পানির প্রতিনিধির কাছ থেকে অনুমতি নিয়ে চাষাবাদ করছিলেন। এরপর এ জমি পতিত জমিতে পরিনত হওয়ায় কোম্পানির সিদ্ধান্তে ২০২২ সালে কাটাতারের বেড়া নির্মান, অফিস ঘর ও সুদৃশ্য একটি গেট নির্মাণ করা হয়। রাখা হয় প্রহরী।
তিনি বলেন, যশোর সদর উপর জেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল ও স্থানীয় ইউপি চেয়ারম্যান জমিতে কৃষি ও মাছ চাষের জন্য লিজ নিতে আগ্রহ প্রকাশ করেন। এরপর আনোয়ার হোসেন বিপুল ও রাজু আহম্মেদকে বার্ষিক ভাড়া চুক্তিতে ২০ বছরের জন্য লিজ দেয় কোম্পানি। এরপর লিজ গ্রহিতা দুই জন গত কয়েক মাসে রাতের আধারে ১৫ হাজার গাড়ি মাটি কেটে বিক্রি করে দিয়েছেন। যার দাম প্রায় কোটি টাকা। বিষটি জানার পর জমি থেকে মাটি কাটতে নিষেধ করা হয় তাদের। কিন্তু তারা কোন কথা কানে নেননা। উল্টো নানা ভাবে হুমকি দিচ্ছেন লিজ গ্রহীতারা। অবশেষে জমির শ্রেনি ঠিক রাখতে প্রশাসনের সহযোগীতা চাওয়া হয়। প্রশাসন এ ব্যাপারে কোন সহযোগীতা করেনি। তাই তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে বিদেশি কোম্পানির এ জমি রক্ষায় সকলের সহযোগীতা কামনা করেছেন।