মাত্র ৭ দিনেই বক্স অফিস তোলপাড় করে ফেলেছে শাহরুখ খানেরপাঠান

আন্তর্জাতিক বিনেদন ডেক্স: মাত্র ৭ দিনেই বক্স অফিস তোলপাড় করে ফেলেছে শাহরুখ খানের ‘পাঠান’। ইতোমধ্যে সারা বিশ্বজুড়ে বক্স অফিসে সুনামি ডেকে এনেছে এই ছবি। চার বছর পর পর্দায় ফিরেছেন কিং খান। গোটা বলিউডই যেন তার অপেক্ষায় ছিল। সেই অপেক্ষার অবসান ঘটতেই ভেঙে চলেছে একের পর এক রেকর্ড।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, সপ্তম দিনে নয়া রেকর্ড গড়েছে ‘পাঠান’। সাত দিনে শুধুমাত্র ভারতে এই ছবির কালেকশন ৩৯৫ কোটি টাকা। বিশ্বের বাকি দেশগুলোতে ২৩৯ কোটি টাকা। সব মিলিয়ে সাত দিনে মোট ৬৩৪ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। এক সপ্তাহের আয়ের নিরিখে যা সর্বকালের সেরা ভারতীয় ছবি।

মাত্র সাত দিনে ৩০০ কোটির ক্লাবে প্রবেশ করেও রেকর্ড গড়ে ‘পাঠান’। দ্বিতীয় স্থানে আছে ‘বাহুবলী ২’। এই ছবি ৩০০ কোটি আয় করেছিল ১০ দিনে। ‘কেজিএফ ২’ ১১ দিনে, ‘দঙ্গল’ ১৩ দিনে, সঞ্জু ১৬ দিনে জায়গা পেয়েছিল ৩০০ কোটির ক্লাবে। সেরা দশের তালিকায় রয়েছে সালমানের সর্বোচ্চ তিনটি ছবি। সেখানে শাহরুখের এই তালিকায় প্রথম ছবি এবং আপাতত তিনিই সেরা।

ছবি মুক্তির আগেও বেশ কয়েকটি রেকর্ড গড়ে ‘পাঠান’। অনলাইন টিকিট বিক্রিতে ইতিহাস গড়ে এই ছবি। অগ্রিম বুকিংয়ের পরিমাণ ছিল ২০ কোটি টাকা! সকাল ৬টার শো থেকে ঐতিহাসিক অগ্রিম বুকিং ভারতীয় সিনেমার বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছে এই ছবি।

‘পাঠান’ পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। প্রযোজনা করেছে যশ রাজ ফিল্মস। ভারতসহ ১০০টি দেশে গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ছবিটি। এখানে শাহরুখ খানের বিপরীতে আছেন দীপিকা পাড়ুকোন। ভিলেন চরিত্রে আছেন জন আব্রাহাম। ক্যামিও চরিত্রে কয়েক মিনিটের জন্য চমক দেখিয়েছেন সালমান খানও।