যশোর প্রতিনিধি: :যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়র সদ্য বিদায়ী উপাচার্য্য প্রফসর ড. আনায়ার হাোদসনের পক্ষ-বিপক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ দুপুর সাড় ১২টার দিকে প্রেসক্লাব যশারের সামনে উপাচার্য্যর পক্ষে প্রথম মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এর প্রায় এক ঘটা পর বিপক্ষ আরেকটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

যবিপ্রবি পরিবারের ব্যানার প্রথম মানববন্ধন সদ্য বিদায়ী উপাচার্য্য প্রফসর ড. আনােয়ার হোসেনের বিরুদ্ধ আনীত অনিয়ম, দুর্নীতির অভিযাগ ভিত্তিহীন বলে দাবি করা হয়। এসময় নেতৃবৃদ বলেন, বিশ্ববিদ্যালয়র শিক্ষক সমিতির একাংশ বহিরাগত রাজনতিক ব্যক্তিবর্গর প্ররােচনায় উপাচার্য্যর বিরুদ্ধে মিথ্যা অভিযাগ আনছেন। উপাচার্য্য ড. আনােয়ার হোসেন দায়িত্বপালনকালে বিশ্ববিদ্যালয়র উনয়ন ব্যাপক ভূমিকা রেখেছেন। রাজনৈতিক প্রভাবের উর্ধে উঠে কাজ করেছেন। যে কারণে তার পুনঃনিয়াগের বিষয়টি সরকারের বিবেচনায় রয়েছে। এ অব¯ায় তার চরিত্র হনন চেষ্টা করছে ষড়য¿কারীরা। মানববন্ধন শেষে বিশ^বিদ্যালয়র শিক্ষকরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনও করেন।
এদিক বিশ^বিদ্যালয়র শিক্ষক সমিতির একাংশ কয়েকদিনের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজও পাল্টা মানববন্ধন করেছে। তারা মানববন্ধন থেকে উপাচার্য্যর অনিয়ম, দুর্নীতির তদন্ত করে আইনগত ব্যব¯া গ্রহণর পাশাপাশি তার পুনঃনিয়াগ প্রক্রিয়া বন্ধর দাবি জানিয়ছেন।