যশোরে ২০ হাজার টাকা চাঁদার দাবিতে অটো রিক্সা ছিনিয়ে নেওয়ার অভিযোগ

যশোর প্রতিনিধি
২০ হাজার টাকা চাঁদাদাবি করে একটি অটো রিক্সা ছিনিয়ে নিয়েছে চিহ্নিত শীর্ষ সন্ত্রাসী বাহিনীর ক্যাডাররা। ৭ ডিসেম্বর যশোর শহরের রেল স্টেশন এলাকায় ঘটনা ঘটে। রিক্সার মালিক শহরের টিবি ক্লিনিক এলাকার সাবিনা আক্তার শিলা বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর চারজনের বিরুদ্ধে যশোর আদালতে পিটিশন দায়ের করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: মঞ্জুল ইসলাম পিটিশনটি এজাহার হিসেবে গ্রহণ করার জন্য যশোর কোতোয়ালি মডেল থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।
আসামিরা হচ্ছে, যশোর শহরের চাঁচড়া তেঁতুলতলা রেল পুকুরের পাশে মৃত আব্দুল গণি ওরফে শাহাজানের ছেলে রিপন, মনার ছেলে ট্যারা ওসমান, মৃত কানা বাবুর ছেলে ট্যাটু সুমন ও একই এলাকার নাহিদ।
বাদী তার দায়েরকৃত পিটিশনে বলেছেন, আসামিরা ছিনতাইকারী, চাঁদাবাজ, সন্ত্রাসী ও গুন্ডা প্রকৃতির লোক। তিন মাস আগে ৫০ হাজার টাকা দিয়ে কেনা একটি ইঞ্জিন চালিত রিক্সা টিবি ক্লিনিক এলাকার ওসমান আলী নামে এক ব্যক্তিকে ভাড়া দেন। ওই রিক্সার ভাড়ার টাকায় বাদী ও তার এক মাত্র ছেলের জীবিকা নির্বাহ করা হয়। ৭ ডিসেম্বর বিকেল ৩টায় উক্ত রিক্সার চালক রিক্সাটি নিয়ে রেল স্টেশন পার্কিংয়ে রেখে যাত্রীর অপেক্ষায় ছিলেন। এরই মধ্যে ওই সন্ত্রাসীরা সেখানে এসে চালক ওসমান আলীকে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে তার কাছে ২০ হাজার টাকা চাঁদদাবি করে। চাঁদার টাকা না দিলে রিক্সা ছিনিয়ে নেয়ার হুমকি দেয়। এসময় চালক ওসমান আলী রিক্সার মালিক সাবিনা আক্তার শিলাকে মোবাইলে ঘটনাটি জানান। সাবিনা আক্তার শিলা সেখানে আসার পরও ওই সন্ত্রাসীরা চাঁদার দাবিতে অনড় থাকে। এক পর্যায় চাঁদার টাকা না দেয়ায় রিক্সাটি ছিনিয়ে নিয়ে যায়। এই ঘটনায় রিক্সা মালিক কোতোয়ালি মডেল থানায় একটি অভিযোগ করেন। কিন্তু থানা পুলিশ ওই অভিযোগটি গুরুত্ব না দিয়ে উল্টো পুলিশই বাদীকে ধমক দিয়েছেন বলে বাদী জানিয়েছেন। সে কারণে ৩০ডিসেম্বর বৃহস্পতিবার এই ঘটনায় সাবিনা আক্তার শিলা আদালতে পিটিশন দায়ের করেন। বিচারক মামলাটি এজাহার হিসেবে গহণ করার জন্য কোতোয়ালি থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। #