দ্রুত দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে না আনলে মানুষ রাস্তায় নামবে সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ

ঢাকা অফিস: ফাইল ছবি: শুক্রবার (১৮ অক্টোবর) বিকেলে রাজধানীর মিরপুরে এক মতবিনিময় সভায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন দ্রুত দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে না আনলে মানুষ রাস্তায় নামবে বলে অন্তর্বর্তীকালীন সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন।

হাসনাত আব্দুল্লাহ বলেন, আপনাদের নতুন রাজনৈতিক বন্দোবস্তের আলাপ আমাদের পেটে ঢুকবে না। যতক্ষণ না পর্যন্ত জিনিসপত্রের দাম আপনারা আমাদের মতো সাধারণ মানুষের নাগালে নিয়ে আসতে পারবেন। অন্তর্বর্তীকালীন সরকারকে আমরা আহ্বান।

তিনি বলেন অন্তর্বর্তীকালীন সরকারের বিরুদ্ধে যেকোনো সময় মানুষ রাস্তায় নেমে আসতে পারে। মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আপনারা জিনিসপত্রের দাম নিয়ে আসুন।

সেখানে উপস্থিত ছিলেন আরেক সমন্বয়ক সারজিস আলম। তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা চরিত্র পাল্টে বিভিন্নভাবে সুবিধা নেওয়ার চেষ্টা করছে।

সারজিস আলম বলেন, নির্বাচিত সরকার না আসা পর্যন্ত নানা উপায়ে ফ্যাসিস্টদের লোকজন বিভক্তি সৃষ্টির চেষ্টা করছে। ছোটখাটো লোভ সামলাতে না পারলে ২৪ এর আন্দোলনের চেতনা বাস্তবায়ন করা সম্ভব হবে না।
তিনি আরও বলেন, জনগণের ভোটে নির্বাচিত একটি সরকার যতদিন না আসছে ততদিন ফ্যাসিস্টের দোসর যারা ছিল তারা বিভিন্ন রূপে পরিবর্তিত হয়ে বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে আপনাদের মাঝে আসবে। আপনাদের মধ্যে বিভিন্ন স্বার্থের লোভ তৈরি করবে এবং সবশেষে আপনাদের একদলের সঙ্গে আরেক দল তৈরি করে সংঘর্ষ বাঁধিয়ে দিয়ে আপনাদের ক্ষতিগ্রস্ত করবে আর তারা ফায়দা লুটবে। আপনারা প্রত্যেকে নিজেদের জায়গায় সচেতন থাকবেন।যতদিন পর্যন্ত ছাত্র জনতার অধিকার প্রতিষ্ঠা না হবে ততদিন পর্যন্ত এই লড়াই চলবে বলে হুঁশিয়ারি দেন সমন্বয়করা।