কোতোয়ালি থানার সাবেক ওসি অপূর্ব হাসানসহ পাঁচজনকে আসামি করে হত্যা মামলা

CREATOR: gd-jpeg v1.0 (using IJG JPEG v62), quality = 90?

যশোর প্রতিনিধি: যশোরের কোতোয়ালি থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসানসহ পাঁচজনকে আসামি করে তাইজেল মোল্যাকে ক্রসফায়ারে হত্যার ছয় বছর পরে আদালতে মামলা হয়েছে। আজ বৃহস্পতিবার নিহতের ভাই তানভীর রহমান তন্ময় বাদী হয়ে  ওই মামলার আসামি করে এই মামলাটি করেছেন। বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম কবীর এই ঘটনায় থানায় আর কোন মামলা হয়েছে কিনা আগামী কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসিকে নির্দেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী ফেরদৌস হায়দার।
অন্য আসামিরা হলেন, কোতোয়ালি মডেল থানার তৎকালিন উপ-পরিদশক (এসআই) হাসানুর রহমান হাসান, কনস্টেবল রোকনুজ্জামান ও আবু হাসান এবং যশোর শহরের পুরাতন কসবা কাজীপাড়ার মৃত সিদ্দিকুর রহমানের ছেলে ফেরদাউস হোসেন সোমরাজ।

বাদী যশোর শহরতলীর খোলাডাঙ্গা গ্রামের হাফিজুর রহমানের ছেলে তানভীর রহমান তন্ময় মামলায় বলেছেন, তার ভাই তাইজেল মোল্যা। আসামিদের সাথে তাইজেলের পূর্ব বিরোধ ছিলো। সে কারণে আসামিদের ভয়ে তাইজেল মোল্যা ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার খেদাপাড়া গ্রামে বসবাস শুরু করেন। কিন্তু ২০১৮ সালের ১১ অক্টোবর গভীর রাত ১টার দিকে আসামি শ^শুর বাড়ি থেকে তাইজেলকে তুলে নিয়ে আসে।

খবর পেয়ে বাড়ির লোকজনে তাইজেলকে খোঁজ করার জন্য বিভিন্নস্থানে যায়। এরপরে গেলে ওসি অপূর্ব হাসান বাদীর কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। এরপরে তাইজেলের পরিবারের লোকজন থানা থেকে বের হয়ে সকাল ৯টার দিকে জানতে পারেন যে তার ভাইয়ের গুলিবিদ্ধ লাশ যশোর শহরের পুরাতন কসবা বেগম মিলের পাশের্^ পড়ে আছে।

সুরতহাল রিপোর্ট ও ময়না তদন্ত শেষে এই ঘটনায় থানায় মামলা করেন বাদী। কিন্তু ওসি অপূর্ব হাসান বলছেন এই ব্যাপারে মামলা করা বাদীকেও মেরে ফেলা হবে। ফলে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এই ব্যাপারে আদালতে মামলা করা হয়েছে।