বরখাস্ত হওয়া নির্বাহী ম‌্যা‌জি‌ট্রেট তাপ‌সী তাবাসসুম উর্মির বিরু‌দ্ধে মামলা খুলনায়

খুলনা প্রতিনিধি: অন্তর্ব‌র্তীকালীন সরকা‌রের প্রধান উপ‌দেষ্টা অধ্যাপক ড. মো. ইউনূস সম্প‌র্কে সামাজিক যোগাযোগমাধ্যমে, চক্রান্তমূলক ও মানহা‌নিকর বক্তব‌্য প্রদান করায় সদ্য বরখাস্ত হওয়া নির্বাহী ম‌্যা‌জি‌ট্রেট তাপ‌সী তাবাসসুম উর্মির বিরু‌দ্ধে খুলনায় আদালতে মানহানি ও রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে।

খুলনা মে‌ট্রোপ‌লিটন ম‌্যা‌জি‌ট্রেট আম‌লি আদাল‌তে মানবা‌ধিকার ক‌র্মী ও স‌চেতন নাগ‌রিক মোল‌্যা শওকত হো‌সেন বাবুল ১ হাজার কোটি টাকার মানহা‌নি ও রাষ্ট্রদ্রো‌হ মামলা ক‌রেন।
মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আমলি আদালত–২ এর বিচারক আল আমীন এই মামলা গ্রহণ করে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। বাদীপক্ষের আইনজীবী এসএম মাসুদুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।
মাসুদুর রহমান বলেন, ‘তাপ‌সি তাবাসসুম উর্মি সামাজিক যোগাযোগমাধ্যমে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টাকে কটূক্তি করায় বাদী বিক্ষুব্ধ হয়ে দণ্ডবিধি আইনের ১২৪ (ক) ও ১০০ ধারায় এই মামলা দায়ের করেছেন।
তাপসী তাবাসসুম উর্মির ফেসবুকে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত সরকারের পক্ষে অবস্থান নিয়ে বেশ কিছু স্ট্যাটাস মিলেছে। এছাড়াও আওয়ামী লীগের পক্ষে শক্ত অবস্থান নিয়ে বেশ কিছু স্ট্যাটাস দিয়েছেন তিনি।
গত শনিবার ফেসবুকে তিনি লেখেন, ‘সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা বলেছেন, রিসেট বাটনে পুশ করা হয়েছে। অতীত মুছে গেছে। রিসেট বাটনে ক্লিক করে দেশের সব অতীত ইতিহাস মুছে ফেলেছেন তিনি। এতই সহজ! কাউন্টডাউন শুরু হয়ে গেছে আপনার, মহাশয়।