বিয়ের ২০ দিন পর তরুণীর লাশ তিস্তা নদী থেকে উদ্ধার পরে মিল্লো পরিচয়

CREATOR: gd-jpeg v1.0 (using IJG JPEG v62), quality = 90?

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের আদিতমারী উপজেলার তিস্তা নদী থেকে উদ্ধার করা লাশের পরিচয় মিলেছে। লাশটি নীলফামারী জেলার ডিমলা উপজেলার জোসনা খাতুনের (১৫)।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে থানা-পুলিশ। এর আগে রোববার সকালে লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের চৌরাহা মাদ্রাসা এলাকায় নদীর চর থেকে লাশটি উদ্ধার করা হয়।
পুলিশ ও নিহতের পরিবার জানান, ২০ দিন আগে জাহিদ হোসেনের সঙ্গে বিয়ে হয় জোসনার। গত শুক্রবার চাচাতো বোনের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে স্বামীর বাড়ি থেকে বাবার বাড়ি চলে আসে সে। ওই দিন বিকেলে সেখান থেকে নিখোঁজ হয় জোসনা বেগম। এ ঘটনায় ডিমলা থানায় অপহরণ মামলা করে তার পরিবার।
এদিকে গতকাল রোববার সকালে মহিষখোচা ইউনিয়নের চৌরাহা মাদ্রাসা এলাকায় তিস্তা নদীর চরাঞ্চলে ভেসে আসা কিশোরীর লাশ দেখতে পান স্থানীয় কৃষকেরা। মেহেদি রাঙা হাতে ‘আই লাভ ইউ’ লেখা এবং দুহাত ওড়না দিয়ে পেছন দিক করে বাঁধা ছিল। মুখ অ্যাসিড দিয়ে ঝলসে দেওয়া ছিল।
পরে খবর পেয়ে সোমবার সকালে জোসনার পরিবার এসে লালমনিরহাট সদর হাসপাতাল থেকে লাশ শনাক্ত করেন। এরপর ডিমলা থানায় মামলা থাকায় লাশ সংশ্লিষ্ট থানা পুলিশের উপস্থিতিতে মরদেহ হস্তান্তর করা হয়।
তিস্তার চরে আটকে ছিল কিশোরীর মরদেহ, পিছমোড়া করে বাঁধা মেহেদিরাঙা হাততিস্তার চরে আটকে ছিল কিশোরীর মরদেহ, পিছমোড়া করে বাঁধা মেহেদিরাঙা হাত।
আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী বলেন, জোসনার বাবা জহর আলী তার মেয়ের লাশ শনাক্ত করেন। এ ঘটনায় ডিমলা থানায় মামলা থাকায় নতুন করে মামলা করা হয়নি। তবে আগের মামলাটি হত্যা মামলা হিসেবে গ্রহণ করবে সংশ্লিষ্ট থানা। লাশ হস্তান্তর করা হয়েছে।