ঢাকা রেঞ্জের সাবেক ডিআইজিসহ ৩৯ জনের নামে আদালতে মামলা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: মঙ্গলবার (২৭ আগস্ট) চাঁপাইনবাবগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতে হীরা বেগম নামে এক নারী বিস্ফোরণ ও লুটপাটের অভিযোগে পুলিশের ঢাকা রেঞ্জের সাবেক ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম ও তার দুই ভাইসহ ৩৯ জনের নামে আদালতে মামলা দায়ের করা হয়েছে।বাদীর আইনজীবী রবিউল হক দোলন এ তথ্য নিশ্চিত করেছেন।

হীরা বেগম চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নমো সুন্দরপুর ঝাপড়া পাড়ার বাবুল আলীর স্ত্রী। সম্প্রতি সৈয়দ নুরুল ইসলামকে রাজশাহী পুলিশ একাডেমিতে ডিআইজি পদে সংযুক্ত করা হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেন— ডিআইজি নুরুল ইসলামের দুই ভাই শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম ও শিবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, শিবগঞ্জ থানার সাবেক ওসি সাজ্জাদ হোসেন, গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক আসগর আলী ও শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল।

আইনজীবী রবিউল হক দোলন জানান, আদালতের বিচারক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুজ্জামান মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় বাদী তার আরজিতে অভিযোগ করেছেন, পূর্ব বিরোধের জের ধরে গত ১৭ এপ্রিল সাবেক ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম ও তার ভাইদের নির্দেশে অন্যান্য আসামিরা হীরা বেগমের বাড়িতে হামলা চালায়। এ সময় ককটেল বিস্ফোরণ করে আতঙ্ক সৃষ্টির পর বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট করে। একই সময়ে আশেপাশের আরও কয়েকজনের বাড়িতে হামলা লুটপাট করে আসামিরা। এতে সব মিলিয়ে ২৮ লাখ ৪০ হাজার টাকর ক্ষতি হয়। আসামিরা পুলিশের শীর্ষ কর্মকর্তা ও প্রভাবশালী হওয়ায় মামলা করতে দেরি হয়েছে বলেও দাবি করেছেন বাদী।