ঝিনাইদহে অপহরণকৃত কলেজছাত্রীকে উদ্ধারসহ অপহরণ চক্রের মূলহোতাকে গ্রেফতার

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ জেলার সদর থানাধীন হামদহ বাইপাস এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে অপহরণকৃত কলেজছাত্রীকে উদ্ধারসহ অপহরণ চক্রের মূলহোতাকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। গ্রেপ্তারকৃত আসামিকে সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-৬ এক প্রেসবিজ্ঞপ্তিতে জানায়, ১৭ মার্চ র‌্যাব-৬ ঝিনাইদহ এর একটি আভিযানিক দল গোপন তথ্যের মাধ্যমে জানতে পারে যে, অপহরণকারী দলের মূলহোতা মো. তারেক রহমান ঝিনাইদহ জেলার সদর থানার হামদহ বাইপাস এলাকায় অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি বিকাল বেলা ৩টার দিকে ওই এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে কলেজছাত্রী শোভা খাতুনকে (১৭) উদ্ধার করে এবং অপহরণ চক্রের মূলহোতা মো. তারেক রহমানকে (২০) গ্রেপ্তার করে।

তারেক ঝিনাইদহ সদর উপজেলার কেষ্টপুর গ্রামের মো. ওবায়দুর রহমানের ছেলে। গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনায় সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন ।

প্রসঙ্গত, গত ৭ মার্চ ভিকটিম শোভা খাতুন প্রাইভেট পড়ার জন্য বাড়ী থেকে ঝিনাইদহের সরকারি কে.সি কলেজের পশ্চিম পার্শ্বে কোচিং সেন্টারের সামনে পাকা রাস্তার উপর পৌঁছালে মো. তারেক রহমান তাকে জোরপূর্বক অপহরণ করে তুলে নিয়ে যায়। এঘটনায় ভিকটিমের পিতা বাদী হয়ে মো. তারেক রহমান (২০) এর বিরুদ্ধে ঝিনাইদহ সদর থানায় অপহরণ মামলা করেন।
মামলার নথি থেকে জানা যায়, ভিকটিম একটি মহিলা কলেজের ১ম বর্ষের ছাত্রী। ঝিনাইদহ শহরের একটি কোচিং সেন্টারে প্রাইভেট পড়তে যান। আসামি তারেক ব্যক্তিগতভাবে ভিকটিমকে বিভিন্ন সময়ে কু-প্রস্তাব দেওয়াসহ নানাভাবে উত্যক্ত করে আসছিলেন। ভিকটিম আসাসির কু-প্রস্তাবে রাজী না হয়ে ঘটনার বিষয়টি তার পিতা মাতাকে অবহিত করেন। ভিকটিমের পিতা আসামী তারেক রহমানকে এ ধরনের কাজ থেকে বিরত থাকতে বললে আসামী তারেক রহমান ক্ষিপ্ত হয়ে ভিকটিমকে অপহরণের পরিকল্পনা করে।