না ফেরার দেশে চলে গেলেন যশোরে সাংবাদিক নেতা মহিদুল ইসলাম মন্টু

যশোর প্রতিনিধি যশোর প্রেসক্লাব যশোরের সিনিয়র সদস্য সাংবাদিক নেতা মহিদুল ইসলাম মন্টু(৭০) আজ মঙ্গলবার সকাল আটটার দিকে মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজেউন। তার গ্রামের বাড়ি যশোরের চৌগাছা উপজেলার হোগলডাঙ্গায তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
তিনি প্রেসক্লাব যশোরের সিনিয়র সদস্য,ও সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে বারবার দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ন মহাসচিব এর পদে দায়িত্ব পালন করেছিলেন। তিনি স্ত্রী ও এক পুত্র সন্তান রেখে গেছেন। তার মৃত্যুর খবর শুনে যশোরের সাংবাদিক সমাজে শোক স্তব্ধ হয়ে যায়। যশোরের কর্মরত বিভিন্ন পত্রিকার সম্পাদক ,সাংবাদিক প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দরা যশোর থেকে ছুটে চলে যান তার গ্রামের বাড়ি যশোরের চৌগাছা উপজেলা হোগলাডাঙ্গায গ্রামে।
সাংবাদিক নেতা মহিদুল ইসলাম মন্টু, দীর্ঘ কয়েক বছর ধরে ব্রেন স্টকে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে ডাক্তারের পরামর্শে চিকিৎসাধীন ছিলেন।সাংবাদিক ইউনিয়ন যশোরের বেশ কয়েক দফা সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ন মহাসচিব পদেও দায়িত্ব পালন করছেন। তার মৃত্যুতে যশোরে সাংবাদিক সংগঠনগুলো শোক ও সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
সাংবাদিক মহিদুল ইসলাম মন্টু , বিভিন্ন সময় দেশের বিভিন্ন পত্রিকায় সাংবাদিকতা করেছেন। এছাড়া তিনি বাংলাদেশ টেলিভিশনেও কর্মরত ছিলেন। সর্বশেষ তিনি জীবন স্রোত নামে একটি সাপ্তাহিক পত্রিকার প্রকাশক ও সম্পাদকের দায়িত্ব পালন করছেন।