যশোরে শংকর সাহা ও স্ত্রী লক্ষী সাহা হত্যার মামলার আসামিরা খালাস 

যশোর প্রতিনিধি 
যশোর সদরের দেয়াপাড়া গ্রামের শংকর সাহা ও তার স্ত্রী লক্ষী রানী সাহা হত্যা মামলার ৭ আসামি আদালত থেকে খালাস পেয়েছে। রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে করা অভিযোগ সাক্ষীদের মাধ্যমে প্রমাণে ব্যর্থ হওয়ায় বিশেষ দায়রা জজ ও স্পেশাল জজ (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ সামছুল হক এক রায়ে এ আদেশ দিয়েছেন।
খালাসপ্রাপ্ত আসামিরা হলো, দেয়াপাড়ার ওমর ফারুক, রিপন, রেজাউল ইসলাম ওরফে বেড়ে রেজা, রবিউল ইসলাম, বিল্লাল হোসেন, নাজমুল ও মিজানুর রহমান।
মামলার অভিযোগে জানা গেছে, ২০০৫ সালের ১০ জুলাই দিবাগত রাতে খাওয়া-দাওয়া করে শংকর সাহা ও তার স্ত্রী লক্ষী রনী সাহ বারান্দায় এবং ছেলে ঘরে ঘুমিয়ে পড়েন। গভীর রাতে একদল লোক বাড়িতে হামলা করে শংকর সাহা ও তার স্ত্রী লক্ষী সাহাকে কুপিয়ে গুরুতর জখম করে। চিৎকারে বাড়ির লোকজনসহ প্রতিবেশীরা এগিয়ে আসলে হামলাকারীরা চলে যায়। গুরুতর আহত শংকর সাহা ও লক্ষী সাহাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। এসময় জরুরী বিভাগের চিকিৎসক শংকর সাহাকে মৃত ঘোষনা ও লক্ষী সাহাকে ভর্তি করেন। ভর্তি লক্ষী সাহা চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।
এ ঘটনায় নিহত শংকর সাহার ছেলে লালটু সাহা বাদী হয়ে কোতয়ালি থানায় হত্যা মামলা করেন। এ মামলার তদন্ত শেষে হত্যার সাথে জড়িত থাকার অভিযোগ পাওয়ায় ৮ জনকে অভিযুক্ত ও ৫ জনের অব্যহতি চেয়ে ২০০৮ সালের ১১ নভেম্বর আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক শামিম মুছা।
এ মামলার সাক্ষী চলা কালে সাইফুল ইসলামের মৃত্যু হওয়ায় তাকে আগেই মামলা থেকে অব্যহতি দেয়া হয়। দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে রাষ্ট্র পক্ষ আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমান করতে সক্ষম না হওয়ায় বিচারক তাদের খালাস দিয়েছেন। #