সেনাবাহিনী ও র‍্যাবের পোশাক পরে গভীর রাতে ডাকাতি

ঢাকা অফিস: সেনাবাহিনী ও র‍্যাবের পোশাক পরে রাজধানীর মোহাম্মদপুরে গভীর রাতে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় একটি বাসা থেকে ৮৫ লাখ টাকা ও ৫০ ভরি স্বর্ণ ও কয়েকটি মোবাইল ফোন লুটপাট করে নিয়ে যায় ডাকাতরা। ঘটনাটি শুক্রবার (১১ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে মোহাম্মদপুর তিন রাস্তা মোড়ের হাজী ভিলায় ঘটে।

বিভিন্ন সুত্রে জানাযায়, পাঁচতলা এই বাড়ির মালিক পাঁচ ব্যক্তি। তারা আপন পাঁচ ভাই, একই বাড়িতেই থাকেন। তাদের মধ্যে এক ভাইয়ের নাম আবু বক্কর সিদ্দিক। তিনি বাড়িটির তিন তলার একটি ফ্ল্যাটে পরিবার নিয়ে থাকেন। ডাকাতরা তার ফ্ল্যাটেই ডাকাতি করেন। আবু বক্কর সিদ্দিক ব্যবসায়ী। তার ইট, কয়লা ও জমির ব্যবসা রয়েছে।

আবু বক্কর সিদ্দিক সাংবাদিকদের বলেন, শনিবার ভোররাত সাড় ৩টার দিকে সেনা ও র‍্যাবের পোশাক পরে ২০-২৫ জন একটি গাড়িতে করে বাড়ির সামনে আসেন। গেটের সামনে এসে গেট ধাক্কাধাক্কি করেন। বাসার কেয়ারটেকার ভয়ে গেট খুলে দেন। এরপর কেয়ারটেকারকে নিয়ে তারা আমার ফ্ল্যাটে আসেন। দরজা খুলে দেখি তাদের সবার গায়ে র‍্যাব ও সেনা সদস্যের পোশাক। তারা আমার বাসায় অস্ত্র আছে বলে তল্লাশি করতে চায়। আমি বলি, আমার লাইসেন্স করা অস্ত্র জমা দিয়ে দিয়েছি। কোনো অস্ত্র নেই। এরপর তারা ফ্ল্যাটের সব কক্ষের আলমারি ও ড্রয়ার ভেঙে খুলে ফেলে, যা পায় তাই তারা বস্তায় ভরে। এভাবে তারা সব আলমারি খুলে নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে যায়।

তিনি বলেন, চক্রের একজনের কাছে একটি অস্ত্র ছিল। বাকিদের হাতে কিছু ছিল না। তবে তাদের চুল ছোট ছোট ছিল। তাদের দেখে মনে হয়নি তারা র‍্যাব বা সেনাবাহিনীর সদস্য নয়। তবে তারা যখন আলমারি ভেঙে টাকা ও স্বর্ণালংকার নিতে থাকে তখন একটু সন্দেহ হয়। তবে ভয়ে কিছু বলতে পারিনি।

এ বিষয়ে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী ইফতেখার বলেন, ডাকাতরা এমনভাবে এসেছে, তাদের দেখলে মনে হবে না তারা ভুয়া। চক্রের কয়েকজনকে শনাক্ত করা হয়েছে। এ ঘটনায় একটি মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে কাজ করছে পুলিশ।