যশোরে চাঁদা আদায় ও মারপিটের ঘটনায় আওয়ামী লীগের ২৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

যশোর প্রতিনিধি: যশোর সদর উপজেলার মথুরাপুর গ্রামের একটি পরিবারের কাছে চাঁদা আদায় ও মারপিটের ঘটনায় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ২৩জন নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। সোমবার মথুরাপুর গ্রামের সামছুর রহমান বাদী হয়ে এ মামলা করেছেন।

সিনিয়র জুডিসয়াল ম্যাজিস্ট্রেট গোলাম কিবরিয়া অভিযোগের তদন্ত করে ডিবি পুলিশকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী আমিনুর রহমান।

আসামিরা হলেন মথুরাপুর গ্রামের আনোয়ার গাজী, শাহাজাহান কসাই, শহর আলী, মিনহাজ, বিল্লাল হোসেন গাজী, মিটুল গাজী, ইসলাম গাজী, শিমুল গাজী, আয়ুব আলী, মন্টু, মানিকদিহি গ্রামের বুলু বিশ^াস, সাইফুল ইসলাম, মিলন বিশ^াস, কাওছার বিশ^াস, মুরাদগড় গ্রামের সাজেদুর রহমান মিন্টু, নিশ্চিন্তপুর গ্রামের জুয়েল হোসেন জলু, ওসমান গণি, নাটুয়াপাড়ার মহসিন আলী, মোশারফ হোসেন, তীরেহাট গ্রামের আলমগীর মেম্বর, এনামুল ইসলাম শান্তি ও আনোয়ার হোসেন অনু।
মামলার অভিযোগে জানা গেছে, আসামিরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। চলতি বছরের জানুয়ারি মাসের দিকে আসামি আনোয়ার গাজীর নেতৃত্বে অপর আসামিরা সামছুর রহমানের কাছে ছয় লাখ টাকা চাঁদা দাবি করেন। গ্রামে বসবাস করতে হলে চাঁদা দিতে হবে, অন্যথায় গ্রাম থেকে তাড়িয়ে দেয়ার হুমকি দেন আসামিরা। চাঁদার টাকা না দেয়ায় গত ১৫ জুলাই আসামিরা সামছুর রহমানের বাড়িতে এসে হুমকি ধামকি দিয়ে চাঁদার একলাখ টাকা নিয়ে আসেন। বাকি টাকা দিতে রাজি না হওয়ায় গত ৩০ জুলাই আসামিরা সামছুর রহমানকে মাঠে পেয়ে মারপিট করেন।