ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের দুই নেতা আটক

কুষ্টিয়া প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চলমান সেমিস্টার ফাইনাল পরীক্ষায় অংশ নিতে এসে শাখা ছাত্রলীগের দুই নেতা আটক হয়েছেন।

বুধবার (২ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের পরীক্ষায় অংশ নিতে এসে ফেরার পথে এই ঘটনা ঘটে।

আটক শিক্ষার্থীরা হলেন শাখা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক শাহিন পাশা এবং নাট্য ও বিতর্ক সম্পাদক আল আমিন সুইট।
পরিস্থিতি উত্তেজনাপূর্ণ হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহীনুজ্জামান, ছাত্র উপদেষ্টা, পরিবহন প্রশাসক ও বিভাগের শিক্ষকেরা দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুই ছাত্রলীগ নেতাকে শিক্ষার্থীদের হাত থেকে উদ্ধার করে ইবি থানায় সোপর্দ করেন।

বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা বলেন, আন্দোলন চলাকালীন যারা সরাসরি বিরোধিতা করেছেন, তাদের ক্যাম্পাসে প্রবেশের অধিকার নেই। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ সুরক্ষিত রাখতেই তারা এ ধরনের পদক্ষেপ নিতে বাধ্য হয়েছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহীনুজ্জামান বলেন, “পরিস্থিতি যাতে আরও উত্তপ্ত না হয়, সে জন্য আমরা দ্রুত ব্যবস্থা নিয়েছি। দুজন শিক্ষার্থীকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

দুজন শিক্ষার্থীকে থানায় হস্তান্তরের সত্যতা নিশ্চিত করে ইবি থানার দায়িত্বরত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, পুলিশের ডেটাবেইসে তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।