নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার ডিবির হাতে ধরা

ঢাকা অফিস: ব্যাংক উদ্যোক্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) সাবেক চেয়ারম্যান ও নাসা গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদারকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার রাতে রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে সাংবাদিকদের নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা (ডিবি) প্রধান রেজাউল করিম মল্লিক।
নজরুল ইসলাম মজুমদার সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠ ব্যবসায়ী হিসেবে পরিচিত। গত ১৫ বছরে ব্যাংকগুলো থেকে চাঁদা তুলে শেখ হাসিনার হাতে তুলে দেওয়ার কারণে তিনি আলোচনায় ছিলেন। বিভিন্ন সময়ে ব্যাংক কোম্পানি আইন পরিবর্তন করে উদ্যোক্তাদের সুবিধা বাড়ানো ও নীতি পরিবর্তনে ভূমিকা রেখে আসছিলেন তিনি। সবশেষ ‘শেখ হাসিনা আন্তব্যাংক ফুটবল টুর্নামেন্ট’ আয়োজন করেছিল বিএবি। গত ৫ আগস্ট আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার পতনের পর বিএবি ও এক্সিম ব্যাংকের নেতৃত্ব হারান তিনি।

এছাড়া নজরুল ইসলাম মজুমদার জাতীয় দৈনিক ‘দৈনিক বাংলা’র চেয়ারম্যান ও নিউজ পোর্টাল নিউজবাংলার উপদেষ্টা সম্পাদক। বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে গত জুলাইয়ে অন্তরাল থেকে বের হয়ে ব্যবসায়ীদের সঙ্গে শেখ হাসিনার বৈঠকে বিতর্কিত বক্তব্য দিয়ে সমালোচনার শিকার হন নজরুল ইসলাম।