কারাগারে মারপিটের শিকার সাবেক সংসদ সদস্য

CREATOR: gd-jpeg v1.0 (using IJG JPEG v62), quality = 90?

রাজশাহী প্রতিনিধি: কারাগারে মারপিটের শিকার হয়েছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাবেক সংসদ সদস্য এনামুল হক। বুধবার সন্ধ্যায় রাজশাহী কেন্দ্রীয় কারাগারে এ ঘটনা ঘটে। পরে আহত অবস্থায় তাঁকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

রামেক হাসপাতালে দায়িত্বরত ইমার্জেন্সি মেডিক্যাল অফিসার ডা. জাহিদুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করে তিনি বলেন, ‘এনামুল হকের মাথা ও কপালের ডান পাশে জখম হয়েছে। সন্ধ্যার পর তাঁকে কারারক্ষীরা হাসপাতালে নিয়ে আসেন। প্রাথমিক চিকিৎসা শেষে তাঁকে আবারও কারাগারে নেওয়া হয়েছে। কারাগারের বন্দীরা তাঁকে মারধর করেছেন বলে আমাদের জানানো হয়েছে।’
এবিষয়ে রাজশাহী কেন্দ্রীয় করাগারের ডিআইজি প্রিজন কামাল হোসেন বলেন, এনামুল হক অসুস্থ বলে শুনেছি। এ কারণে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তাকে মারধর করা হয়েছে কি না জানা নেই। এ বিষয়ে খোঁজখবর নেওয়া লাগবে।
উল্লেখ্য, এনামুল হক নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে পরাজিত হন। গত ৫ আগস্ট শেখ হাসিনা পতনের পর এনামুল হক পালাতক ছিলেন। বাগমারায় ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় দুটি মামলা হয় এনা গ্রæপের চেয়ারম্যান এনামুল হকের বিরুদ্ধে।
এরপর গত ১৬ সেপ্টেম্বর এনামুল হককে রাজধানীর আদাবর থেকে আটক করে র‌্যাব-৫। গত ২৩ সেপ্টেম্বর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। তার বিরুদ্ধে হাজার কোটি টাকার সম্পদ গোবনেরও অভিযোগ রয়েছে।