সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় সরাসরি সম্পৃক্ত ৬ জন গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি: সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় সরাসরি সম্পৃক্ত ৬ জনকে গ্রেফতার করেছে বাংলাদেশ সেনাবাহিনী। কক্সবাজারের চকরিয়ায় ডাকাত ধরতে গিয়ে অভিযানে নিহত হন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার দিবাগত রাত তিনটার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডাকাতি প্রতিরোধ অভিযান পরিচালনার সময় বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম সারোয়ার নির্জন (২৩) শহিদ হন। ওই এলাকায় চিরুনি অভিযান চালিয়ে বাংলাদেশ সেনাবাহিনী ঘটনার সাথে জড়িত ৬ জনকে আটক করে।

গ্রেফতার সন্ত্রাসীদের কাছ থেকে ২টি দেশিয় আগ্নেয়াস্ত্র, বিভিন্ন ধরনের ১১ রাউন্ড গুলি, হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরি, একটি পিকআপ এবং একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতদের মধ্যে ৪ জন প্রত্যক্ষভাবে সংঘটিত অপরাধের সাথে জড়িত ছিল এবং অবশিষ্ট ২ জন তথ্য দিয়ে সহায়তা করেছে বলে জানিয়েছে।

আটককৃতরা হলো- মো. বাবুল প্রকাশ (৪৪), মো. হেলাল উদ্দিন (৩৪), মো. আনোয়ার হাকিম (২৮), মো. আরিফ উল্লাহ (২৫), মো. জিয়াবুল করিম (৪৫) এবং মো. হোসেন (৩৯)। তাদের মধ্যে মো. বাবুল লেফটেন্যান্ট তানজিমকে সরাসরি ছুরিকাঘাত করে বলে প্রাথমিক স্বীকারোক্তি দিয়েছে। ডাকাত দলের অন্যান্য জড়িত সদস্যদের গ্রেফতারের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। আটককৃত ৬ ডাকাতকে চকরিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।