হল ছেড়েছেন বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদলের নেতাকর্মীরা

ঢাকা টাওয়ার ডেক্স: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শহীদ নজরুল ইসলাম আবাসিক হলের একটি কক্ষ থেকে সাধারণ শিক্ষার্থীদের বের করে কক্ষ দখল করা নিয়ে ঢাকাটাইমসে সংবাদ প্রকাশের পর ওই হল ছেড়েছেন বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।

শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে ছাত্রদলের নেতাকর্মীরা হল ছেড়ে চলে যান।
খোঁজ নিয়ে জানা গেছে, আওয়ামী লীগ সরকারের পতনের পর বিশ্ববিদ্যালয়ের শহীদ নজরুল ইসলাম ছাত্রাবাসে অবস্থানরত শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা পালিয়ে যান। হলটি বসবাসযোগ্য করে সেখানে অবস্থান করেন বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী।

এরপর ছাত্রদলের নেতাকর্মীরা এসে তাদের রুম থেকে বের করে দিয়ে তালা লাগিয়ে দেন। এ নিয়ে ঢাকা টাইমসে সংবাদ প্রকাশের পর বিষয়টি ছাত্রদলের শীর্ষ নেতার নজরে এলে তিনি তার নেতাকর্মীদের হল ছাড়তে নির্দেশ দেন।

তবে হলটিতে কোনো সাধারণ শিক্ষার্থী থাকে না বলে দাবি করেন ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

শাখা ছাত্রদলের একাধিক নেতাকর্মী বলেন, হল থেকে কাউকে বের করে দেওয়া হয়নি। তবে তারা জানতে পারেন সেখানে যারা ছিল তারা ছাত্রদলের অন্য গ্রুপের সঙ্গে যুক্ত। কিছু ছাত্রের আর্থিক অবস্থা শোচনীয় বলে সেখানে একটা রুমে তাদের উঠতে বলেছিলেন তারা।

এই সামান্য বিষয়টিই অনেক বড় হয়ে গেছে উল্লেখ করে ছাত্রদলের নেতাকর্মীরা বলেন, দলের সাধারণ সম্পাদক হল ছাড়ার নির্দেশ দিলে তারা তৎক্ষণাৎ হল ছেড়ে দেন।

শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, ‘যারা হলে উঠেছিল তারা অনেক আর্থিক টানাপোড়েনের ভেতরে ছিল। তারাও তো বিশ্ববিদ্যালয়েরই শিক্ষার্থী। সেখানে আগে যারা ছিল তাদেরও রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড আছে। তবু যারা হলে উঠেছিল আমি তাদের নেমে যেতে বলেছি। তারা ইতোমধ্যে নেমে গেছে।