পদত্যাগ করছেন প্রধান নির্বাচন কমিশনার সহ পাঁচ কমিশনার

ঢাকা অফিস: পদত্যাগ করছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ পাঁচ কমিশনার। পদত্যাগের পর নির্বাচন ভবন ছাড়ার সময় বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে আগারগাঁওয়ে ইসি ভবনের সামনে থেকে কমিশনারদের ধাওয়া দিয়েছেন বিক্ষুব্ধ জনতা। এ সময় দুই নির্বাচন কমিশনারের গাড়িতে জুতা নিক্ষেপও করেন তারা।

জানা গেছে, পদত্যাগের আগে এদিন দুপুর ১২টায় লিখিত বক্তব্য শুরু করেন কাজী হাবিবুল আউয়াল। এ সময় দুজন কমিশনার সঙ্গে থাকলেও বাকি দুজন নিজেদের রুমেই অবস্থান করেন। শেষ কর্মদিবসের সংবাদ সম্মেলনকে সাংবাদিকদের সঙ্গে ‘সৌজন্য বিনিময়’ হিসেবে অভিহিত করে সাবেক নির্বাচন কমিশনার। যদিও লিখিত বক্তব্য শেষে গণমাধ্যমের সামনেই পদত্যাগপত্রে স্বাক্ষর করেন তিনি। বক্তব্য শেষে কোনো প্রশ্নের সুযোগ না দিয়ে চলে যান কাজী হাবিবুল আউয়াল।

একযোগে নির্বাচন কমিশনারদের এমন পদত্যাগ দেশের ইতিহাসে আর হয়নি। পদত্যাগের পরপরই ইসি ভবন ত্যাগ করেন তারা। তবে আগেই থেকেই বাইরে অবস্থান করা বিক্ষুব্ধ জনতা সদ্য নির্বাচন কমিশনের বিরুদ্ধে স্লোগান দেন। এ সময় অনেকে ধাওয়া দেন বিদায়ী কমিশনারদের। বিক্ষুব্ধ জনতা সাবেক নির্বাচন কমিশনার বেগম রাশিদা সুলতানা ও মো. আনিছুর রহমানের গাড়িতে জুতা নিক্ষেপ করেন।