দলের নেতা-কর্মীদের কাজ পাইয়ে দিতে তদবির করে দল থেকে বহিষ্কার বিএনপি নেতা

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকা উপজেলায় প্রতিষ্ঠিত এলজি-বাটারফ্লাই মেনুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের জুট ব্যবসার কাজ নিজ দলের নেতা-কর্মীদের পাইয়ে দিতে তদবির করে দল থেকে বহিষ্কার হয়েছেন ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ভালুকা উপজেলা বিএনপির আহ্বায়ক ফখরুদ্দিন আহম্মেদ বাচ্চু।

গতকাল রোববার রাত পৌনে ১টার দিকে কেন্দ্রীয় বিএনপির ফেসবুক পেজে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এই বহিষ্কারের আদেশ দেওয়া হয়।

ওই চিঠিতে বলা হয়, সংগঠন বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে ফখরুদ্দিন আহমেদ বাচ্চুকে দলের প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

তবে বিএনপির একটি সূত্র জানায়, গত ২৭ আগস্ট ভালুকা উপজেলার কাঠালী এলাকায় এলজি-বাটারফ্লাই মেনুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড এর কাজ পাইয়ে দেওয়ার জন্য একটি আবেদনপত্রে সুপারিশ করেছিলেন ফখরুদ্দিন আহমেদ। ওই আবেদনে প্রতিষ্ঠানের সাপ্লাই চেইন, পরিবহন এবং ওয়েস্ট ডিজপোজাল কাজ ভালুকা এন্টারপ্রাইজকে দেওয়ার জন্য সুপারিশ করা হয়। ফখরুদ্দিন আহমেদ ওই কোম্পানিকে দেওয়া সুপারিশে লিখেছেন, ‘উল্লেখিত (ভালুকা এন্টারপ্রাইজ) প্রতিষ্ঠানের অনুকূলে ব্যবসা পরিচালনার কার্যাদেশ প্রদানের জন্য সুপারিশ করা হইল।

এ বিষয়ে জানতে চাইলে ফখরুদ্দিন আহম্মেদ বাচ্চু বলেন, ‘গত ৫ আগস্টের পর একটি শিল্প প্রতিষ্ঠানের ঠিকাদারি কাজ নিয়ে দুইটি পক্ষের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হয়। ঘটনাটি নিয়ে স্থানীয় প্রশাসন আমার সাথে কথা বললে আমি দুই পক্ষ নিয়ে আলোচনার মাধ্যমে একটি আবেদনপত্রে সুপারিশ করেছি। এ ঘটনায় আমাকে বহিষ্কার করা হয়েছে বলে সামাজিক যোগাযোগমাধ্যমে দেখেছি। তবে এ সংক্রান্ত কোনো চিঠি এখনো আমি পাইনি। তাছাড়া এ নিয়ে কেন্দ্রীয় বিএনপির কেউ আমার কাছে জানতে চায়নি।