সোলিংজেনে একটি উৎসবে ছুরিকাঘাতে তিনজন নিহত

আন্তর্জাতিক ডেস্ক: জার্মানির পশ্চিমাঞ্চলীয় শহর সোলিংজেনে একটি উৎসবে ছুরিকাঘাতে তিনজন নিহত ও চারজন গুরুতর আহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার রাতে ওই হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে রয়টার্স।

পুলিশ বলছে, রাত ১০টার দিকে অজ্ঞাত এক ব্যক্তি এই হামলা চালিয়েছেন। তাকে ধরা সম্ভব হয়নি। শহরের ৬৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি উৎসবে যোগ দিয়েছিলেন সেখানকার বাসিন্দারা।

সোলিংগেনের মেয়র টিম-অলিভার কুর্জবাচ এক বিবৃতিতে বলেছেন, আমাদের শহরে হামলার ঘটনাটি আমার হৃদয়কে বিচ্ছিন্ন করে দিয়েছে। আমরা যাদের হারিয়েছি তাদের কথা ভাবলে আমার চোখে জল আসে। আমি তাদের জন্য প্রার্থনা করি যারা এখনও তাদের জীবনের জন্য লড়াই করছে।

রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী হার্বার্ট রিউল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি সাংবাদিকদের বলেন, মানুষকে লক্ষ্য করে এই হামলা হয়েছে। তবে এর উদ্দেশ্য কী তা নিশ্চিত হওয়া যায়নি।

ছুরিকাঘাত বা গুলির ঘটনা জার্মানিতে খুব কমই ঘটে থাকে। জার্মান সরকার প্রকাশ্যে কী ধরনের ছুরি বহন করা যাবে তা নিয়ে নিয়ম কঠোর করার কথা ভাবছে।

এর আগে গত জুনে ডানপন্থীদের বিক্ষোভে হামলার সময় ম্যানহেইম শহরে ছুরিকাঘাতে এক পুলিশ সদস্য নিহত হন। এ ছাড়া ২০২১ সালে একটি ট্রেনে ছুরিকাঘাতের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছিলেন।