প্রতিশোধ প্রতিহিংসার জন্ম দেয় প্রতিহিংসা সমাজে খুনের পরিবেশ সৃষ্টি করে জামায়াতের আমির

নরসিংদী প্রতিনিধি: প্রতিশোধ প্রতিহিংসার জন্ম দেয়, প্রতিহিংসা সমাজে খুনের পরিবেশ সৃষ্টি করে। আমরা কারও ওপর প্রতিশোধ নেব না।বিগত আওয়ামী লীগ সরকারের অত্যাচার-নির্যাতনের প্রসঙ্গ টেনে জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন।

শুক্রবার নরসিংদীর ব্রাহ্মণদীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নরসিংদীতে নিহত ১৯ পরিবারের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

ডা. শফিকুর রহমান বলেন, ‘একে একে ১১ জন দায়িত্বশীল শীর্ষ নেতাকে অত্যন্ত ঠাণ্ডা মাথায় বিচারের নামে জুলুম করে হত্যা করা হয়েছে। আমাদের শত শত কর্মীকে গুম করা হয়েছে। হাজার হাজার কর্মীকে পঙ্গু করা হয়েছে। দুই চোখ খুলে নেওয়া হয়েছে। গুলি করে অন্ধ করে দেওয়া হয়েছে। হাত কেটে ফেলা হয়েছে, পা কেটে ফেলা হয়েছে। কী যন্ত্রণা আমরা বুকে নিয়ে চলছিলাম। কিন্তু আমরা পরিষ্কার ঘোষণা করেছি- কারও ওপর প্রতিশোধ নেব না।’

জামায়াত আমির বলেন, ‘প্রতিশোধ প্রতিহিংসার জন্ম দেয়, প্রতিহিংসা সমাজে খুনের পরিবেশ সৃষ্টি করে। আমরা সামগ্রিকভাবে ক্ষমা করে দিতে চাই। কিন্তু ব্যক্তিগতভাবে যে অপরাধ করেছেন ইনসাফের দাবি হচ্ছে তাকে তার অপরাধের শাস্তি পেতে হবে।‘

নরসিংদী জেলা জামায়াতের আমির মাওলানা মোসলেহ উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর আমির মাওলানা আব্দুল জব্বার, কেন্দ্রীয় নির্বাহী সদস্য সাইফুল আলম খান মিলন, জেলা সহকারী সেক্রেটারি অধ্যাপক মকবুল হোসেন, জেলা সহকারী সেক্রেটারি মাওলানা জাহাঙ্গীর আলম, জেলা ছাত্রশিবির সভাপতি তাওহীদুল ইসলাম, শহর ছাত্রশিবির সভাপতি রুহুল আমিন।

অনুষ্ঠানে নিহত প্রত্যেক পরিবারকে দুই লাখ টাকা করে আর্থিক অনুদান তুলে দেন জামায়াতের আমির ডা. শফিকুর রহমান।