যশোর জেলা শ্রমিক লীগের দু’গ্রুপের পাল্টা পাল্টি সম্মেলনের ডাক উত্তেজনা

যশোর প্রতিনিধি: যশোর জেলা শ্রমিক লীগের দু’গ্রুপের পাল্টা পাল্টি সম্মেলনের ডাকে উত্তেজনা বিরাজ করছে নেতাকর্মীদের মধ্যে।

জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন ও সাধারণ সম্পাদক সাবেক এমপি শাহিন চাকলাদার সমর্থিত গ্রুপ সম্মেলন ডেকেছে জেলা পরিষদ মিলনায়তনে।

এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে শ্রমিক লীগের কেন্দ্রীয় সভাপতি নুর কুতুব আলম মান্নান ও প্রধান বক্তা হিসেবে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কে এম আযম খসরু উপস্থিত থাকবেন বলে কয়েকদিন ধরে প্রচার প্রচারণা করা হচ্ছে।

অপরদিকে, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ সমর্থিত গ্রুপের পাল্টা সম্মেলন অনুষ্ঠিত হবে পৌর কমিউনিটি সেন্টারে।

শুক্রবার (১২ জুলাই) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন শনিবার পাল্টা সম্মেলন হবে বলে জানিয়েছেন।

তিনি সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন, শনিবার যশোর পৌর কমিউনিটি সেন্টারে বিকেল তিনটায় জেলা শ্রমিক লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে শ্রমিক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি তোফায়েল আহমেদ উপস্থিত থাকবেন।

এর আগে নাসির উদ্দিন প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে দাবি করেন, আমরা কেউই জানি না ১৩ জুলাই যশোরে জেলা কমিটির সম্মেলন অনুষ্ঠিত হবে। তিনি সম্মেলন পেছানোর দাবি জানান। সেই দাবি উপেক্ষা করে আজকের জেলা পরিষদ মিলনায়তনে সম্মেলনের প্রস্তুতি ও প্রচারণা চলতে থাকায় তিনি কেন্দ্রে যোগাযোগ করে আজ পৌর কমিউনিটি সেন্টারে পৃথক সম্মেলনের ডাক দিয়েছেন।

যশোরে জেলা শ্রমিক লীগের দু’গ্রুপের পাল্টাপাল্টি সম্মেলনের বিষয়ে আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন বলেন, কেন্দ্রীয় শ্রমিক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক যাদের সম্মেলনে আসছেন সেই সম্মেলনই বৈধ সম্মেলন। এরাই নিয়ম মেনে সম্মেলন করছেন।

আজ যশোরে জেলা শ্রমিক লীগের দু’পক্ষের পাল্টাপাল্টি সম্মেলনকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা তৈরি হয়েছে। তবে, শেষ অবধি কী হয় সেটি দেখার অপেক্ষায় আওয়ামী লীগের নেতাকর্মীরা বলে জানান।