বাগেরহাটে আওয়ামী লীগ সভাপতির লাশ উদ্ধার

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাট সদর উপজেলার আওয়ামী লীগের সাবেক সভাপতি নকিব আকবর হোসেনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাতে শহরতলীর মুনিগঞ্জ ব্রিজ সংলগ্ন ইটভাটার সামনে তাকে পথচারীরা পড়ে থাকতে দেখে জেলা হাসপাতালে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নকিব আকবর হোসেন (৭০) বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন। বর্তমানে তিনি সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বে ছিলেন। এ ছাড়া তিনি বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন। আকবর হোসেন একই গ্রামের আফতাব উদ্দিন নকিবের ছেলে। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

নিহতের মেয়ের জামাই অ্যাডভোকেট এনামুল হক জানান, জমিজমা সংক্রান্ত মামলায় সকাল থেকে বাগেরহাট আদালত চত্বরে তিনি ছিলেন। এরপর সন্ধ্যার পরে বিষ্ণুপুর ইউনিয়নের পারকোড়ামারা গ্রামে নিজ বাড়িতে মোটরসাইকেল যোগে রওনা করেন। এ সময় মুনিগঞ্জ ব্রিজ সংলগ্ন কালদিয়া গ্রামের রাস্তার পাশে তিনি পড়েছিলেন। এরপর পথচারীরা তাকে হাসপাতালে নিয়ে আসে। তার চোখে মুখে কপালে আঘাতের চিহ্ন ছিল। ঘটনাস্থলে অনেক রক্তের ছোপ ছোপ দাগ পড়ে আছে। তাৎক্ষণিকভাবে মৃত্যুর কারণ জানা যায়নি। খবর পেয়ে পুলিশ জেলা হাসপাতালে এসে সুরতহাল রিপোর্ট তৈরি করেছে।
সদর উপজেলার আওয়ামী লীগের সভাপতি শেখ আখতারুজ্জামান বাচ্চু বলেন, আওয়ামী লীগের দুঃসময়ের কাণ্ডারি প্রবীণ রাজনীতিবিদ নিহতের ঘটনায় আমরা খুবই ব্যথিত। খবর পেয়ে দলীয় নেতা-কর্মীরা তাৎক্ষণিক হাসপাতালে ছুটে আসে। কিভাবে তার মৃত্যু হয়েছে তাৎক্ষণিকভাবে কিছুই বলা যাচ্ছে না। তবে তার চোখ, মুখ ও কপালে আঘাতের চিহ্ন রয়েছে।