বিএনপি করবে কালো পতাকা মিছিল আ: লীগের শান্তি সমাবেশ স্থগিত

ঢাকা অফিস: রাজধানীতে আজ মঙ্গলবারের শান্তি সমাবেশ ও মিছিল স্থগিত করেছে আওয়ামী লীগ। এদিকে সংসদ বাতিল ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ঢাকার ৭টি স্থানসহ সারা দেশে আজ কালো পতাকা মিছিল করবে বিএনপি।

এর আগে গত শনিবার রাজধানীর নয়াপল্টনে কালো পতাকা মিছিল কর্মসূচি পালন করে বিএনপি।

গতকাল সোমবার ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনিবার্য কারণবশত ৩০ জানুয়ারির (মঙ্গলবার) শান্তি সমাবেশ ও মিছিলটি সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশক্রমে স্থগিত করা হয়েছে। পরবর্তী কার্যসূচি জানিয়ে দেওয়া হবে।

বিএনপি ও জামায়াতের অগণতান্ত্রিক কর্মকাণ্ডের প্রতিবাদে গত শনিবার সারা দেশে সমাবেশ করার ঘোষণা দিয়েছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
এদিকে বর্তমান সংসদ বাতিল করে নতুন নির্বাচনের দাবিতে মঙ্গলবার দেশের সব জেলা, থানা ও মহানগরে কালো পতাকা মিছিলের ঘোষণা দেয় বিএনপি। ‘অবৈধ ডামি সংসদ বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীন জাতীয় সংসদ নির্বাচনের’ দাবিতে এই কর্মসূচি পালন করবে দলটি।
শনিবার রাজধানীর নয়াপল্টনে সংক্ষিপ্ত সমাবেশ ও কালো পতাকা মিছিল কর্মসূচির পর এই ঘোষণা দেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
দ্বাদশ সংসদ নির্বাচনের পর আবারও রাজপথে নেমেছে বিএনপি নেতা–কর্মীরা। দ্রব্যমূল্যের ঊধর্বগতিসহ সরকার পদত্যাগের এক দফা দাবিতে শনিবার রাজধানী ঢাকায় কালো পতাকা মিছিল করে দলটি। মিছিলে নেতৃত্ব দেন দলের সিনিয়র নেতারা।