পদ্মা সেতু দিয়ে পাড়ি দিয়েছে বেনাপোল বেনাপোল এক্সপ্রেস

যশোর প্রতিনিধি 
গতকাল বৃহস্পতিবার ৩৬০ জন যাত্রী ও ১১টি বগি নিয়ে পদ্মা সেতু দিয়ে পাড়ি দিয়েছে বেনাপোল বেনাপোল এক্সপ্রেস। প্রথমদিনের যাত্রায় স্বাক্ষী হতে পেরে উল্লাসিত যাত্রীরা। সপ্তাহে মঙ্গলবার ব্যাতীত ছয় দিনই যাতায়াত করবে এই ট্রেনটি।
স্বপ্নের পদ্মাসেতু দিয়ে ঢাকা থেকে সুন্দরবন ১নভেম্বর রেল যোগাযোগ স্থাপিত হয় বুধবার। সকালে ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রী উদ্বোধনের পর সকালে খুলনা থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে ট্রেনটি। বৃহস্পতিবার দুপুর ১টায় বেনাপোল থেকে ৩৬০জন যাত্রী নিয়ে পদ্মাসেতু হয় ঢাকার উদ্দেশ্যে রওনা দেয় বেনাপোল এক্সপ্রেসটি। ঝিকরগাছা যশোর, মোবারকগঞ্জ,কোটচাঁদপুর,চুয়াডাঙ্গা,আলমডাঙ্গা, পোড়াদহ জংশন, কুষ্টিয়া কোর্ট, রাজবাড়ী, ফরিদপুর এবং ভাঙ্গা জংশন হয়ে ঢাকা যাবে ট্রেনটি। দ্রুত সময়ে পদ্মা সেতু দিয়ে কম খরচে ঢাকায় যেতে পেরে উচ্ছাসিত যাত্রীরা। প্রথম দিনের সাক্ষী হতে পেরে আবেগ আপ্লুত যাত্রী ও চালক।
পদ্মা সেতু দিয়ে ট্রেনে যাত্রার প্রথম দিনে যাত্রী হতে পেরে খুবই উচ্ছাসিত তারা। কালের সাক্ষী হতে পেরে আনন্দিত। এ কারনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান যাত্রীরা।
বেনাপোল রেল ষ্টেশন মাষ্টার জাকির হোসেন জানান, ৩৬০ জন যাত্রী ও ১১টি বগি নিয়ে প্রথম দিনে বেনাপোল এক্সপ্রেস যাত্রা করে ঢাকার দিকে। এটি একটি ঐতিহাসিক দিন বলে আখ্যায়িত করেন তিনি।
 তিনি বলেন, সপ্তাহে মঙ্গলবার ব্যাতীত ছয় দিনই যাত্রা করবে ট্রেনটি। বেনাপোল থেকে ট্রেনটি ছাড়বে ১১টায় ঢাকায় পোছাবে রাত ৮টা৪৫। ঢাকা থেকে ১১টা৪৫ ছেড়ে বেনাপোলে পৌছাবে সকাল ৭টা ২০। পদ্মাসেতু দিয়ে নড়াইল হয়ে বেনাপোলে ট্র্রেন আসবে ২০২৪ সালের জুন মাসে।