চৌগাছা ও ঝিকরগাছার স্মার্টকার্ড নিতে আসা ১ লাখ ভোটারের কাছে শেখ হাসিনা সরকারের উন্নয়ন বার্তা পৌঁছে দেওয়া হয়েছে

যশোর প্রতিনিধি 
যশোরের ঝিকরগাছায় নির্বাচন কমিশনের দেওয়া স্মার্টকার্ড নিতে আসা ১ লাখ নাগরিককে বিভিন্ন ধরণের সেবা প্রদান ও তাদের কাছে শেখ হাসিনা সরকারের উন্নয়ন বার্তা পৌঁছে দিয়েছেন আওয়ামী লীগ নেতা মোস্তফা আশীষ ইসলাম। রোববার সকালে যশোর প্রেসক্লাব অডিটোরিয়ামে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য মোস্তফা আশীষ ইসলাম এ তথ্য জানিয়েছেন। গত ৯ সেপ্টেম্বর থেকে এ উপজেলায় স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম শুরু হয়।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, ঝিকরগাছার ১ লাখ ভোটার যাতে সহজে তাদের স্মার্টকার্ড গ্রহণ করতে পারে, সেজন্য তিনি ও তার কর্মীরা গত দুই মাস ধরে কঠোর পরিশ্রম করেছেন। তারা ৭৬টি ক্যাম্পের মাধ্যমে ৩০৭ জন স্বেচ্ছাসেবীকে প্রশিক্ষণ দিয়েছেন। নির্বাচন কমিশনের স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমকে আরও সহজতর করতে তারা ঝিকরগাছার প্রতিটি ইউনিয়নে মাইকিং, ৮০ হাজার লিফলেট বিতরণ, স্থানীয় মসজিদগুলোর ইমামদের মাধ্যমে প্রচারণা চালিয়েছেন। এর পাশাপাশি এসএমএস, হোয়াটসঅ্যাপ ম্যাসেজ ও ভয়েস কলের মাধ্যমেও ভোটারদের স্মার্টকার্ড বিতরণের তথ্য প্রদানের পাশাপাশি সরকারের উন্নয়ন বার্তা পৌঁছে দেওয়া হচ্ছে।
মোস্তফা আশীষ ইসলাম বলেন, ১১টি ইউনিয়নে স্মার্টকার্ড বিতরণের নির্ধারিত দিনের আগেই বিতরণ কেন্দ্রের বক্স আইডি ও ক্যাম্প আইডি উল্লেখ করা টোকেন ভোটারদের বাড়িতে বাড়িতে পৌঁছে দিচ্ছেন তার কর্মীরা। স্মার্টকার্ড বিতরণের দিন ভোটারদের ফুল দিয়ে স্বাগত জানানো, সম্পূর্ণ বিনামূল্যে স্মার্টকার্ড ফটোকপি করে লেমিনেটিং করে দেওয়া, চললেট, বিস্কুট ও পানি সরবরাহ করা হচ্ছে। এভাবে ১ লাখ ভোটারের সাথে সরাসরি সাক্ষাত ও তাদের কাছে শেখ হাসিনা সরকারের উন্নয়ন কার্যক্রম তুলে ধরছেন তিনি।
তিনি বলেন, ঝিকরগাছা উপজেলায় আগামি ৬ নভেম্বর পর্যন্ত স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম চলবে এবং পুরোটা সময়ই তারা তাদের এ সেবা প্রদান অব্যাহত রাখবেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবী শহিদুল ইসলাম, ফারুক হোসেন, নয়ন হোসেন, আসিফ হোসেন প্রমুখ।