যশোরে বেসরকারি স্বাস্থ্যসেবা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সমূহ পরিদর্শন

যশোর প্রতিনিধি
যশোর জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ যৌথ উদ্যোগে বেসরকারি স্বাস্থ্যসেবা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার সমূহ পরিদর্শন করে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রথম দিনে এক প্রতিষ্ঠানে এক হাজার টাকা জরিমানা ও দুই প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে। মঙ্গলবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিল্লোল চাকমার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, বিশেষ পরিদর্শন দলটি এসময় বিভিন্ন স্বাস্থ্যসেবা কেন্দ্রে ডেঙ্গু রোগের চিকিৎসার পরীক্ষায় কোন ত্রুটি হচ্ছে কিনা তা খতিয়ে দেখেন। পাশাপাশি লাইসেন্স হালনাগাদ আছে কিনা এবং চিকিৎসার পরিবেশ সম্পর্কে তদারকি করা হয়। এদিকে অপচিকিৎসা ও প্যাথলজি টেষ্টর নামে রোগীর সাথে প্রতারণা করা আসছিলো শহরের মুজিব সড়কের পিস হাসপাতাল। বেলা ১২ টার দিকে ভ্রাম্যমাণ আদালতের টিম ওই প্রতিষ্ঠানে গেলে বিভিন্ন অনিয়ম দেখতে পান। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট হিল্লোল চাকমা ওই প্রতিষ্ঠানের মালিক ডা. মসলেম উদ্দীনকে এক হাজার টাকা জরিমানা করেন। সকালে পরিদর্শনকালে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সামনে প্রিন্স ডায়াগনস্টিক সেন্টারকে যথাযথ কাগজ সংরক্ষণ ও তা আগামী ১৫ দিনের মধ্যে সিভিল সার্জন অফিসে প্রদর্শনের জন্য নির্দেশ দেওয়া হয়। এছাড়াও দু’প্রতিষ্ঠানকে সকর্ত করা হয়।
পরিদর্শন কার্যক্রমে অংশ গ্রহণ করেন এনডিসি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিল্লোল চাকমা, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. অনুপম দাস, অফিস সহকারী বিএম আখতারুজ্জামানসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।