যশোর জেলা ছাত্রলীগের সভাপতি মিন্টুর ১০ম শাহাদৎ বার্ষিকী পালিত

চৌগাছা(যশোর) প্রতিনিধিঃ 
যশোর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও চৌগাছার সিংহঝুলি ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান মিন্টুর ১০ম শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে উপজেলা ছাত্রলীগ ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে জিল্লুর রহমান মিন্টুর কবর জিয়ারত, শ্রদ্ধাঞ্জলি অর্পণ, বিকেলে শোক র‌্যালি, স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
মঙ্গলবার বিকেল চারটায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে একটি র‌্যালি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে স্মরণ সভায় মিলিত হয়।
সভায় শহীদ জিল্লুর রহমান মিন্টুর ছোট ভাই এবং উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জিয়াউর রহমান রিন্টুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান। উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক এইচএম ফিরোজের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর সোহেল, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য মোমিনুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মেজবাহ উদ্দিন ইটু, সাবেক সহ-সভাপতি তৌহিদুর রহমান, জেষ্ঠ যুগ্ম সম্পাদক আব্দুল হাকিম, সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন, পৌর স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি ও ৭নং ওয়ার্ডের কাউন্সিলর রুহুল আমিন, মালেয়শিয়া যুবলীগের অন্যতম নেতা কামরুজ্জামান শিমুল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চৌগাছা পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি বকুল হোসেন, সাধারণ সম্পাদক রোকনুজ্জামান সুমন, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশীদ, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আব্দুল করিম, ছাত্রলীগ নেতা সৌরভ রহমান বিপুলসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ। অনুষ্ঠানে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
২০১৩ সালের ২৬ সেপ্টেম্বর দুপুরে প্রকাশ্য দিবালোকে সিংহঝুলি শহীদ মসিয়ূর রহমান মাধ্যমিক বিদ্যালয় মাঠে গুলি করে হত্যা করে চৌগাছার শীর্ষ সন্ত্রাসী একাধিক হত্যা মামলার কিলার শামিমের নেতৃত্বে সন্ত্রাসীরা। তাঁর হত্যা মামলাটি যশোর আদালতে বিচারাধীন। এরইমধ্যে মিন্টু কিলিং মিশনে অংশ নেয়া এক সন্ত্রাসীর অপঘাতে মৃত্যু হয়েছে। জিল্লুর রহমান মিন্টু ১৯৯৪-২০০২ পর্যন্ত যশোর জেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি চৌগাছা উপজেলা পরিষদের প্রথম দু’বার নির্বাচিত চেয়ারম্যান এবং ডেইলি স্টারের সাবেক যশোর জেলা প্রতিনিধি উপজেলার পিতম্বরপুর গ্রামের মরহুম আতিউর রহমানের ছেলে।