যশোরে হেরোইনের আলদা মামলায় দুই জনের কারাদন্ড

যশোর প্রতিনিধি 
হেরোইনের মামলায় মাদক ব্যবসায় শাহাজাহান আলীকে আমৃত্যু ও আলীজানকে যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছে যশোরের আলদা আদালত। সোমবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ তাজুল ইসলাম ও শিমুল কুমার বিশ্বাস আলাদা রায়ে এ আদেশ দিয়েছেন।
সাজাপ্রাপ্ত আসামিরা হলো, শার্শা উপজেলার শার্শা গ্রামের সুরুজ মিয়ার ছেলে শাহাজান আলী ও বেনাপোল ভবেরবেড় গ্রামের ইউসুফ মোল্লার স্ত্রী আলীজান।
মামলার অভিযোগে জানা গেছে, ২০১৭ সালের ৩০ নভেম্বর বিকেলে শার্শার শ্যামলগাছী গ্রামে অভিযান চালয়ে ফিলিং স্টেশনের সামনে থেকে শাহজান আলীকে আটক ও তার কাছ থাকা ব্যাগ তল্লাশি করে ৫টি পলিথিনের প্যকেট করা ১ কেজি হেরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় ডিবির এসআই খাইরুল আলম আটক শাহজান আলীকে আসামি করে শার্শা থানা মামলা করেন। এ মামলার তদন্ত শেষে ২০১৮ সালের ২২ জানুয়ারি ডিবির এসআই মুরাদ হোসেন আসামি শাহাজান আলীকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। দীর্ঘ সাক্ষী গ্রহণ আসামি শাহাজান আলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে আমৃত্যু কারাদ-, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদ-ের আদেশ দিয়েছেন।
অপরদিকে, ২০১১ সালের ২৯ অক্টোবর সকালে চাঁচড়া পুলিশ ফাঁড়ির সদস্যরা শংকরপুর বাস টার্মিনাল এলাকায় অভিযান চালয়ে আলীজনাকে আটক করেন। এ সময় তার কাছ থেকে ৪৫ গ্রাম হোরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা করেন এসআই সাইফুল ইসলাম। তদন্ত কর্মকর্তা মামলাটি তদন্ত করে আলীজানকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। সাক্ষী গ্রহন শেষে আসামি আলীজানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত দুইজন জামিনে মুক্তি পেয়ে পলাতক রয়েছে।