যশোরের বিএনপি’র যৌথ কর্মী সভা অনুষ্ঠিত

যশোর প্রতিনিধি: যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন,শেখ হাসিনার পতন ছাড়া দেশে কোন সমস্যার সমাধান হবে না। এই অনির্বাচিত ফ্যাসিস্ট সরকার দেশকে গভীর সংকটে নিমজ্জিত করেছে। কেবল একটি নির্বাচিত সরকারই এই সংকট থেকে দেশকে উদ্ধার করতে পারে। বিএনপির নেতৃত্বে দেশ ও মানুষ বাঁচানোর  আন্দোলনে সমগ্র জনগণ ঐক্যবদ্ধ। দেশ প্রেমিক সকল জাতীয়তাবাদ শক্তি একতাবদ্ধভাবে যে গণতান্ত্রিক আন্দোলনের ডানা বেধেছে। সেই আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় করে নিরদলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক প্রতিষ্ঠা করেই ছাড়বো ইনশা আল্লাহ।

গতকাল শুক্রবার সদর উপজেলা রামনগর ইউনিয়ন বিএনপি আয়োজিত যৌথ কর্মী সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। ইউনিয়নের রাজারহাট বাজারে অনুষ্ঠিত সভায় ইউনিয়ন বিএনপির আহ্বায়ক ডা. আব্দুল আজিজ সভাপতিত্ব করেন।
সভায় অধ্যাপক নার্গিস বেগম আরও বলেন, আওয়ামী লীগের মধ্যে ন্যূনতম গণতান্ত্রিক মূলবোধ নেই। তারা বরাবরই দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রাকে রুখে দিয়েছে। এই আওয়ামী লীগ স্বাধীন বাংলাদেশে ১৯৭৫ সালে বাকশাল প্রতিষ্ঠার মধ্য দিয়ে সর্ব প্রথমে গণতন্ত্রের কবর রচনা করে । তাদের প্রতিষ্ঠিত বাকশালকে হটিয়ে মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। পরবর্তীকালে বেগম খালেদা জিয়া স্বৈরাচার এরশাদকে হটিয়ে সংসীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। কিন্তু আওয়ামী লীগ পুনরায় ক্ষমতায় এসে ঠান্ডা মাথায় গণতন্ত্রকে হত্যা করে। ক্ষমতায় টিকে থাকার জন্য তারা হত্যা গুমের রাজনীতি বেছে নেয়। আজকে আবার  এই আওয়ামী লীগ তাদের অবৈধ ক্ষমতার মসনদকে টিকিয়ে রাখতে দেশের স্বাধীনতা সার্বভৌত্বকে বিসর্জন দিচ্ছে। তারা দেশে আমলা তান্ত্রিক শাসন কায়েক করেছে।
অধ্যাপক নার্গিস বেগম বলেন, মতপথ ভুলে দেশের সমগ্র জনগণ বিএনপির নেতৃত্বে এক ছাতার নিচে এসেছে। মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে আর জনগণের ভোট ডাকাতি করে আওয়ামী লীগ ক্ষমতায় যেতে পারবে না। আগামী নির্বাচন তাদের অধীনে হবে না হতে দেওয়া হবে না।
সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, আশরাফুজ্জামান মিঠু, বিএনপি নেতা অধ্যাপক আব্দার হোসেন খান, আলাউদ্দিন আলা, অধ্যাপক আসাদুজ্জামান শাহীন, মারুফ হোসেন, সদর উপজেলা শ্রমিক দলের সভাপতি হাফিজুর রহমান, সদর উপজেলা মহিলা দলের সভানেত্রী হাসিনা ইউসুফ, সাংগঠনিক সম্পাদিকা হালিমা লতিফ প্রমুখ। সভা পরিচালনা করেন,রামনগর ইউনিয়ন বিএনপি নেতা মিজানুর রহমান বাবলু ও  মাসুদুর রহমান শামীম ।