যশোরের চৌগাছায় নবাগত জেলা প্রশাসকের সাথে মতবিনিময় সভা 

চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ যশোরের চৌগাছা উপজেলার বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষকমন্ডলী ও সাংবাদিকবৃন্দসহ গন্যমান্য ব্যাক্তিবর্গের সাথে মতবিনিময় সভা করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার।

এসময় তিনি বলেন, “স্বাধীনতার প্রবেশদ্বার এই যশোর জেলার চৌগাছা প্রথম স্মার্ট উপজেলা হিসেবে আত্মপ্রকাশ পাবে। এই শক্তি এবং স্বপ্ন বাস্তবায়নে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।”
 সোমবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
তিনি বলেন, আমরা এই স্বাধীন বাংলাদেশের’ই সন্তান। তাই আমরা কিভাবে আপনাদের দেবা দিতে পারি তা আপনারাই আমাদের শিখাবেন। তিনি আরও বলেন, বর্তমানে ঢাকা থেকে মাত্র তিন ঘন্টায় আমরা যশোর চলে আসতে সক্ষম। আজকে এই উন্নয়নের ধারার উদাহরনস্বরুপ এক পদ্মা সেতু দক্ষিনবঙ্গের চেহারা পাল্টে দিয়েছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা। সহকারী কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ্বাসের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক তুষার কুমার পাল। এসময় বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান, পৌর মেয়র নূর উদ্দীন আল-মামুন হিমেল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী ও উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশীষ মিশ্র জয়।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বীর মুক্তিযোদ্ধা শওকত আলী, উপজেলা কৃষি কর্মকর্তা মোসাব্বের হোসেন, প্রকৌশলী কর্মকর্তা রিয়াসাত ইমতিয়াজ, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি এস এম শফিকুর রহমান, প্রেসক্লাব চৌগাছার সভাপতি অধ্যক্ষ আবু জাফর, চৌগাছা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন, চৌগাছা সরকারী কলেজের সহকারী অধ্যাপক কামরুজ্জামান, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান, মাষ্টার সিরাজুল ইসলাম, চৌগাছা উপজেলা স্কাউটসের ইউনিট লিডার এইচ এম ফিরোজ প্রমুখ।
এসময় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, উপজেলা মৎস্য কর্মকর্তা হরিদাস কুমার দেবনাথ, সমবায় কর্মকর্তা অহিদুজ্জামান, চৌগাছা পল্লিবিদ্যুত এর ডিজিএম প্রকৌশলী বালী আবুল কালাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা লুৎফুন্নাহার লাকী, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান হামিদ মল্লিক, মোমিনুর রহমান, শাহিনুর রহমান, আবুল কাশেম, নূরুল কদর, অবাইদুল ইসলাম সবুজসহ বিভিন্ন বীর মুক্তিযোদ্ধাগন, শিক্ষক ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে সম্প্রতি খেজুর রসের গুড় নিয়ে গঠিত দুটি গাছি সমবায় সমিতির সনদ পত্র ও পুরষ্কার বিতরণ করা হয়। এসময় হাকিমপুর ইউনিয়ন গাছি সমবায় সমিতি ও পাশাপোল ইউনিয়ন গাছি সমবায় সমিতি এ পুরস্কার গ্রহণ করেন। খেজুর গুড়ের মেলায় ঘোষনাকৃত সর্বোচ্চ খেজুর বীজ সংগ্রহকারী স্বরুপদাহ ইউনিয়নের গ্রাম পুলিশ মোবারক হোসেনসহ প্রত্যেক ইউনিয়নের ১ জন গ্রাম পুলিশকে পুরষ্কৃত করে প্রশাসন। এরপর কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়।