অসহনীয় লোডশেডিং,বারংবার মূল্য বৃদ্ধি ও বিদ্যুৎ খাতের নজিরবিহীন দুর্নীতির প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন

যশোর প্রতিনিধি অসহনীয় লোডশেডিং,বারংবার মূল্য বৃদ্ধি ও বিদ্যুৎ খাতের নজিরবিহীন দুর্নীতির প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে যশোর জেলা বিএনপি। গতকাল বৃহস্পতিবার চাঁচড়া বিদ্যুৎ ভবনের পাশে অনুষ্ঠিত কর্মসূচিতে দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষও সংহতি প্রকাশ করে অংশ নেন । অবস্থান  কমসূচিতে প্রধান অতিথির বক্ততায় বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন,শত ভাগ বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতার নামে যারা সেদিন হাতির ঝিলে শ শ কোটি টাকা খরচ করে আতশ বাজির উৎসব করেছিল,আজ তারা বিদ্যুৎ দিতে পারছে না। বিদ্যুতের ভয়াবহ লোডশেডিংয়ের ফলে জনগণ এক ভয়াবগ দুর্বিষহ অস্থার  মধ্যে দিনাতি করছে। অথচ বিদ্যুৎ উৎপাদনের নামে কেবল হাজার হাজার কোটি লোপাট হয়েছে,বিনিময়ে এক মেগাওয়াটও বিদ্যুৎ উৎপাদন করা হয়নি।  সরকারের সর্বোচ্চ ব্যাক্তিদের আত্মীয়স্বজনকে প্রাইভেট কুইক রেন্টাল বিদ্যুৎ প্রকল্প দিয়ে,তাদের বিপুল-অর্থবিত্তের মালিক বানানো হয়েছে। বিদ্যুৎ না করেই ক্যাপাসিটি চার্জের নামে প্রায় ২০ হাজার কোটি টাকা পরিশোধ করা হচ্ছে। এই লুটপাটের পরিণতই হচ্ছে অভাবনীয় লোডশেডিংয়ের আত্মপ্রকাশ। জনগণের লোপাটকৃত টাকায় কেউ বিদেশে সর্বোচ্চ ধনীর তালিকায় স্থান পেয়েছে। আর এই বিদ্যুৎ খাতের লুটপাটকে বৈধ করতে ইনডেমনিটি আইন করা হয়েছে।
বিএনপির সাথে সরকার দলীয় নেতাকর্মীদের আগামী নির্বাচন নিয়ে সংলাপ প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির সাথে সংলাপ হতে পারে তবে সেটি নিরদলীয় নিরপেক্ষ তত্ত্ববধায়ক সরকারের অধীনে সুষ্ঠ নির্বাচন প্রসঙ্গে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া সেই সংলাপের নেতৃত্ব দেবেন । খালেদা জিয়া ব্যাতিত আওয়ালীমীগের সাথে কোন সংলাপ হবে না।
অনিন্দ্য ইসলাম অমিত অবিলম্বে অবর্ণনীয় লোডশেডিং বন্ধ এবং নিরবিচ্ছিন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করে জনজীবনে স্বস্তি ফিরিয়ে আনার জোর দাবি জানান।
জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন,দলের সদস্য সচিব অ্যাড.সৈয়দ সাবেরুল হক সাবু,যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন,সদস্য মিজানুর রহমান খান,নগর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম চৌধূরী মুল্লুক চাঁদ,মণিরামপুর উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাড.শহীদ ইকবাল হোসেন,চৌগাছা উপজেলা বিএনপির আহ্বায়ক জহিরুল ইসলাম,শার্শা উপজেলা বিএনপির আহ্বায়ক খায়রুজ্জামান মধূ,জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনসারুল হক রানা,জেলা মহিলা দলের সভানেত্রী রাশিদা রহমান,জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলাম,জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর,চাঁচড়া ইউনিয়ন বিএনপির সভাপতি রেজাউল করিম প্রমুখ। পরে অনিন্দ্য ইসলাম অমিতের নেতৃত্বে দলটির নেতৃবৃন্দ ওয়েষ্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড যশোরের পরিচালনা ও সংরক্ষণ সার্কেলের তত্ত্ববধায়ক প্রকৌশলী বরাবর স্মারকলিপি প্রদান করেন। প্রতিষ্ঠানটি ভারপ্রাপ্ত তত্ত্ববধায়ক আব্দুল আজিজ স্মারকলিপি গ্রহণ করেন।#