তথ্য প্রযুক্তিই পৃথিবীর প্রথম সারির শিল্পে পরিণত হচ্ছে সংসদীয় স্থায়ী কমিটির সাব-কমিটির আহ্বায়ক সংসস্য তৌফিক 

যশোর প্রতিনিধি
জাতীয় সংসদের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি-২ নম্বর সাব-কমিটির আহ্বায়ক ও কিশোরগঞ্জ-৪ আসনের সংসস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেছেন, বর্তমান সময়ে তথ্য প্রযুক্তিই পৃথিবীর প্রথম সারির শিল্পে পরিণত হচ্ছে। সেই লক্ষ্যে সরকার সারাদেশে পর্যায়ক্রমে ১০৯টি সফটওয়্যার পার্ক তৈরি করছে। যে পার্কগুলো ইতিমধ্যে সচল রয়েছে, সেগুলোর বিনিয়োগকারীদের আলাদাভাবে সুযোগ-সুবিধা দেয়া হবে। কোন কারণে বিনিয়োগকারীরা ঝরে গেলে আইটি সেক্টরের সার্বিক কাজ ব্যাহত হবে। তিনি রোববার বেলা সাড়ে ১১টায় পার্কের ক্যাফেটেরিয়ার বেইজমেন্টে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
আলোচনা সভায় পার্কের বিভিন্ন সমস্যা নিয়ে লিখিত বক্তব্য তুলে ধরেন, যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টরস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ শাহজালাল। এ সময় তিনি জানান, পার্কের দেখভালের কাজে নিয়োজিত প্রোপার্টি ম্যানেজমেন্ট কোম্পানি-পিএমসির সাথে বিনিয়োগকারীদের চার/পাঁচ প্রকার চুক্তিপত্র রয়েছে। যা নিয়ে সার্বিক কাজ পরিচালনায় বিনিয়োগকারীদের নানান ধরনের সমস্যা তৈরি হচ্ছে। কারণ এই চুক্তির মাধ্যমে এক এক জনের নিকট থেকে এক এক রকমের ভাড়া আদায় করা হচ্ছে। এখানে অতিরিক্ত ভাড়া, দক্ষ জনবল সংকট, অধিক বিদ্যুৎ বিল, সফটওয়্যার পার্কের ডরমেটারিকে হোটেল ও রিসোর্ট বানানোর অপচেষ্ঠা, চুক্তি নবায়নে বিনিয়োগকারীদের মতামতের প্রধান্য না দেয়া, পার্কের মূল লক্ষ্য দূরে ঠেলে বিয়ে ও অন্যান্য কাজে পার্কের ক্যাম্পাস ব্যবহার নিয়ে অনেকটা হতাশার সাথে বিনিয়োগকারীরা তাদের ব্যবসা পরিচালনা করছেন বলে তিনি উল্লেখ করেন। তিনি তার লিখিত বক্তব্যে এই সমস্যার সমাধানের জন্য কিছু পরামর্শও দেন।
আলোচনায় বক্তৃতা করেন পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, আইসিটি ডিভিশনের যুগ্ম সচিব আতিউর রহমান খান, বাংলাদেশ সংসদ সচিবালয়ের যুগ্ম সচিব অমলেন্দ্র সিনহা, বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির কারিগরি বিভাগের পরিচালক যুগ্ম সচিব সৈয়দ জহুরুল ইসলাম, এডমিন ও ফাইন্যান্স বিভাগের পরিচালক উপসচিব তবিবুর রহমান, টেকসিটি বাংলাদেশ লিমিটেডের ডিরেক্টর হারুন অর রশিদ, যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টরস এসোসিয়েশনের সভাপতি আহসান কবীর, সহসভাপতি মুনছুর আলী, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ শাহজালাল, কোষাধ্যক্ষ আরিফুল হাসনাত, নির্বাহী সদস্য উজ্জ্বল বিশ্বাস, অজয় দত্ত