পুলিশ সদস্য হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কথিতো মডেল রিয়া গ্রাফতের

ঢাকা অফিস : রাজধানীর শাহ আলী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হুমায়ূন কবির হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কথিত মডেল পলাতক আসামি ফজিলাতুন্নেছা ওরফে রিয়া ওরফে সুহাসিনী অধরাকে (২৯) গ্রেপ্তার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার রাতে রাজরানীর মেরুল বাড্ডার সুবাস্তু টাওয়ার থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব–৩। বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৩–এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।
রিয়ার গ্রামের বাড়ি পটুয়াখালীর কলাপাড়া উপজেলায়।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১৪ ডিসেম্বর পারিবারিক কলহের জেরে পুলিশ কর্মকর্তা হুমায়ুন কবিরকে ইনজেকশনে বিষ প্রয়োগের পর শ্বাসরোধে হত্যা করা হয়। ওই ঘটনায় নিহতের ভাই বজলুর রশিদ বাদী হয়ে মামলা করার পর ২০১৪ সালের ২০ জুলাই মিরপুর থানার পরিদর্শক (তদন্ত) মাইনুল ইসলাম তিনজনের বিরুদ্ধে চার্জশিট দেন। ওই তিনজন হলেন- হুমায়ুন কবিরের স্ত্রী ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে নার্স রহিমা সুলতানা রুমি, তার বন্ধু রাফা এ মিষ্টি ও মিষ্টির কথিত প্রেমিকা ফজিলাতুন্নেছা রিয়া।
পরে ২০১৫ সালের ১৪ মে তাদের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করে বিচার শেষে ২০১৭ সালের ৩০ মে রায় দেন ঢাকার চার নম্বর দ্রুত ট্রাইব্যুনালের বিচারক আব্দুর রহমান সরদার। এতে রুমি ও মিষ্টির মৃত্যুদণ্ড এবং রিয়ার যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। রুমি ও মিষ্টি কারাগারে থাকলেও রিয়া মামলার শুরু থেকেই পলাতক ছিলেন।