যশোরে পরিচ্ছন্নকর্মিকে মারপিট দুইজন আটক

যশোর প্রতিনিধি গত মঙ্গলবার রাতে যশোর শহরের রেল রোডস্থ সুইপার কলোনীর সামনে পরিচ্ছন্নকর্মী সুরত হেলাকে (৫০) মারপিটের অভিযোগে দুই যুবককে আটক করেছে পুলিশ। এই ঘটনায় কোতয়ালি থানায় তিনজনের নামে মামলা হয়েছে।
এ দিকে এই ঘটনার প্রতিবাদে যশোর পৌরসভা শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও পথ সভা করেছে। তারা হামলাকারীদের আটক ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।
আটক আসামিরা হলো, শংকরপুর পশ্চিমপাড়ার মৃত আলী হোসেনের ছেলে আব্দুল গফফার (৫৫) ও রেল বাজার (নীলু ভিলা ডা. আজীজুর রহমানের ভাড়ির ভাড়াটিয়া) মৃত তরিকুল ইসলামের ছেলে রুবেল হোসেন (৩২)। এছাড়া পলাতক আসামি হলো, বেজপাড়া তালতলার মোড়ের রোহান (২৭)। রেল বাজার সুইপার কলোনীর মৃত শ্যামলাল হেলার ছেলে সুরত হেলা।
সুরত হেলার বোন প্রভু হেলা (৪০) কোতয়ালি থানায় দায়েরকরা এজাহারে উল্লেখ করেছেন, গত মঙ্গলবার সকাল ১০টার দিকে রেল রোডস্থ সুইপার কলোনীর সামনে পৌরসভার ময়লা বহনের ভ্যানগাড়ি নিয়ে যাওয়াকে কেন্দ্র করে আসামিদের সাথে সুরত হেলার কথাকাটাকাটি হয়। সে সময় সুরত হেলাকে মারপিট এবং হত্যার হুমকি দিয়ে চলে যায় আসামি রুবেল। পরে রাত সাড়ে ১০টার দিকে সুরত হেলা সুইপার কলোনীর সামনে দাড়িয়ে ছিলেন। সে সময় আসামিরা সেখানে গিয়ে তাকে মারপিট করে। চাকু দিয়ে শরীরের বিভিন্নস্থানে আঘাত করে জখম করে। লোহার রড, জিআই পাইপ দিয়ে মারপিট করে। পরে বোমা নিক্ষেপ করে। কিন্তু বোমার কোন বিস্ফোরণ ঘটেনি। সে সময় সুরতের চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে আসামিরা পালিয়ে যায়। পরে সুরত হেলাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
ঘটনার পর সংবাদ পেয়ে পুলিশ সেখানে যায় এবং ঘটনাস্থল থেকে দুইটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে। এবং রাতেই ঘটনার সাথে জড়িত আসামি রুবেল ও গফফারকে আটক করে।এদিকে এই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে যশোর পৌরসভা শ্রমিক ইউনিয়ন। তারা বুধবার দুপুরে তারা চৌরাস্তায় কোতয়ালি থানার সামনে বিক্ষোভ মিছিল ও পথ সভা করে। সভায় হামলাকারীদের সন্ত্রাসী উল্লেখ করে তাদের আটক ও শাস্তির দাবি জানায়।
সভায় বক্তব্য রাখেন ইউনিয়নের সভাপতি মতি লাল, সাধারণ সম্পাদক হিরণ লাল, সদস্য রঞ্জন কুমার দাস, প্রেমলাল সরকার প্রমুখ।
এ দিকে কোতয়ালি থানার এসআই তাপস মন্ডল জানিয়েছেন, সুরত হেলার ওপর হামলাকারী আটক দুইজনকে বুধবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। #