ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের পাশে অসীম কুমার উকিলের নির্দেশে উপজেলা আঃলীগ

মাধঘোপা নিউজ ডেক্স: নেত্রকোণা-৩ কেন্দুয়া-আটপাড়া আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলের নির্দেশে কেন্দুয়া উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ কেন্দুয়ায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়িয়েছেন। নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের নোয়াদিয়া,বালিজুড়া,ভরাপাড়া,লস্করপুর এলাকায় সোমবার (৩১ মে) আকস্মিকভাবে ঘূর্ণিঝড়ের আঘাতে ঘরবাড়ি লন্ডভন্ড হয়ে বিধ্বস্তসহ কয়েকজন আহত হয়েছেন।

সংসদ সদস্য অসীম কুমার উকিলের নির্দেশে আওয়ামীলীগের দলীয় নেতৃবৃন্দ সরেজমিনে গিয়ে বলাইশিমুল ইউনিয়নের নোয়াদিয়া, ভরাপাড়া,লস্করপুর,মাস্কা ইউনিয়নের বালিজুড়া, নওপারা ইউনিয়নের পুড়াবাড়ী এলাকার ক্ষতিগ্রস্থদের শান্ত্বনাসহ সহযোগিতার আশ্বাস দেন। উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট মোঃআব্দুল কাদির ভূঞা, সাধারণ সম্পাদক মোঃ আসাদুল হক ভূঞা দলীয় নেতাকর্মীদের নিয়ে এমপির পক্ষে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন।
এছাড়াও ঘটনা ঘটার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈন উদ্দিন খন্দকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মেহেদী হাসান মৃধা, কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ কাজী শাহ নেওয়াজ এবং বলাইশিমুল ইউপি চেয়ারম্যান মোঃ আলী আকবর তালুকদার মল্লিকসহ ইউপি সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থদের শান্ত্বনা দেন।
ক্ষতিগ্রস্থ প্রত্যক্ষদর্শীরা জানায় – মাত্র কয়েক মিনিটের মধ্যে সব শেষ কইরা দিছে ঝড়ে। ঝড় শুরু হওয়ার সাথে সাথেই আমাদের ঘরের চাল কোথায় উড়ে গেছে কিছুই জানিনা।টিন খুইজ্জাও পাই নাই।’
দলীয় নেতাকর্মীরা জানান, এমপি অসীম কুমার উকিল ইতোমধ্যে দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করেছেন। ক্ষতিগ্রস্থদের প্রয়োজনীয় সহযোগিতার করার ব্যবস্থা করছেন। এমপি মহোদয় অসীম কুমার উকিল ও তাঁর সহধর্মিণী বাংলাদেশ যুব মহিলালীগের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিলও প্রতি মুহুর্তে সার্বিক খোঁজখবর রাখছেন ও প্রয়োজনীয় দিক নির্দেশনা দিচ্ছেন এবং সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যমে জানা যায় তিনি কেন্দুয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈন উদ্দিন খন্দকার জানান- ঘটনা ঘটার পরপরই সরেজমিনে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্তদের শান্ত্বনা দিয়েছি। পাশাপাশি ইউপি চেয়ারম্যানকে নির্দেশনা দেওয়া হয়েছে প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরী করার জন্য। অতিদ্রুত ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মাঝে খাদ্য সহায়তাসহ আবশ্যিক সামগ্রী পৌঁছে দেওয়া হবে। ক্ষতিগ্রস্তদের তালিকা মন্ত্রনালয়ে প্রেরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের জন্য মন্ত্রনালয় থেকে যা বরাদ্দ হবে তা পরবর্তীতে পৌঁছে দেওয়া হবে। এছাড়াও ইউএনও মঈন উদ্দিন খন্দকার বলেন- আমাদের ব্যয়ে ঘূর্ণিঝড়ের কবলে পড়ে গুরুতর আহত একজন মহিলার চিকিৎসা করার ব্যবস্থা করা হয়েছে। অন্যান্য আহতরা প্রাথমিক চিকিৎসায় সেরে উঠেছে। সরকারি সহযোগিতার পাশাপাশি সামাজিকভাবে সার্বিক সহযোগিতার মাধ্যমে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের কষ্ট দূর করে তাদের মুখে হাসি ফুটাতে হবে।