ইসরায়েলি সেনাবাহিনীর গুলিতে ১৬ বছর বয়সী ফিলিস্তিনি কিশোর নিহত

মাধঘোপা আন্তর্জাতিক নিউজ ডেস: অধিকৃত পশ্চিম তীরের রামাল্লা শহরের নিকটবর্তী আল-মুগাইয়ের গ্রামে ইসরায়েলি সেনাবাহিনীর গুলিতে ১৬ বছর বয়সী এক ফিলিস্তিনি কিশোর নিহত হয়েছে। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় এবং প্রত্যক্ষদর্শীরা বিষয়টি নিশ্চিত করেছে। খবর আল-জাজিরার।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নিহত কিশোরের নাম আমজাদ নাশাত আবু আলিয়া। শুক্রবার বিকেলে সে মারা যায়। তার বুকে গুলি লেগেছিল।

গুলি লাগার পার তাকে রামাল্লার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে স্থানীয় সময় আনুমানিক দুপুর ২টার দিকে তাকে মৃত ঘোষণা করা হয়।

এলাকায় বসতি স্থাপনকারী ইহুদিদের সহিংসতার বিরুদ্ধে ফিলিস্তিনিদের বিক্ষোভের পরে ইসরায়েলি সেনাবাহিনী এবং ইহুদিদের সঙ্গে সংঘর্ষ বাধে। সংঘর্ষে কিশোরটি নিহত হয়।

ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিক হাদি সাবারনেহ আল জাজিরাকে বলেছেন, ইসরায়েলি বাহিনীর সঙ্গে একদল বসতি স্থাপনকারী বিক্ষোভে পৌঁছেছিল। এদের মধ্যে একজনের হাতে এম-১৬ রাইফেল ছিল। সেনা এবং বসতি স্থাপনকারী উভয়ই বিক্ষোভকারীদের দিকে গুলি করছিল। বিক্ষোভকারীরা তাদের দিকে পাথর ছুড়ছিল। বিক্ষোভকারীদের দিকে তারা গুলি ছুড়ার কারণে অনেকে আহত হয়।

ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র বলেছেন, তারা একজন ফিলিস্তিনি নিহত হওয়ার খবর সম্পর্কে অবগত। ফিলিস্তিনিরা টায়ার জ্বালিয়ে এবং পাথর নিক্ষেপ করার পরে সেনাবাহিনী প্রতিক্রিয়া জানিয়েছে।

মুখপাত্র আরো বলেছেন, সেনাবাহিনী শৃংখলা পুনরুদ্ধারের জন্য কাজ করছিল। পরে ফিলিস্তিনি এবং বসতি স্থাপনকারীদের মধ্যে সংঘর্ষ শুরু হয় যার মধ্যে একে অপরের দিকে পাথর নিক্ষেপ জড়িত ছিল।