যশোরে হেরোইন মামলায় নারী মাদক  ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদন্ড

যশোর প্রতিনিধি : যশোরে হেরোইন মামলায় রতনা বেগম নামে এক নারী মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দিয়েছে একটি আদালত। মঙ্গলবার অতিরিক্তি জেলা ও দয়রা জজ ৩য় ও স্পেশাল ট্রাইব্যুনাল ৪ এর বিচারক ফাহমিদা জাহাঙ্গীর এক রায়ে এ আদেশ দিয়েছেন। দন্ডপ্রাপ্ত রতœা বেগম বেনাপোলের ভবের বেড় গ্রামরে পর্যাটন হোলের পিছনের এলাকার আজিজুর রহমানের স্ত্রী। সরকার পক্ষে এ মামলাটি পরিচালনা করেছেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আসাদুজ্জামান ও এপিপি অ্যাডভোকেট খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল।

মামলার অভিযোগে জানা গেছে, ২০০৮ সালের ১৯ মার্চ বেনাপোল পোর্ট থানার পুলিশ দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল লোকাল বাসস্টান্ডে অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় রতœা বেগমকে আটক করা হয়। উপস্থিত লোকজনের সামনে তার হাতে থাকা ব্যাগ তল্লাশি করে পলিথিনে মোড়ানো ৫০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এব্যাপারে এসআই ওমর শরীফ বাদী হয়ে আটক রতœাকে আসামি করে মাদক নিয়ন্ত্রণ আইনে পোর্ট থানায় মামলা করেন।
এ মামলার তদন্ত শেসে ঘটনার সাথে জড়িত থাকায় রতœাকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা এসআই ওমর শরীফ। দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি রতœা বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত রতœা বেগম জামিনে মুক্তি পেয়ে পলাতক আছে।