যশোরে বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ

যশোর প্রতিনিধি
যশোরে একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। নিহতের নাম আরিফ হোসেন (২৫)। আরিফ ঝিনাইদহ জেলার কোটচাঁদপুরের আলতাব হোসেনের ছেলে। যশোর জেনারেল হাসপালের সামনে শুক্রবার (৪ মার্চ) মর্ডান হসপিটাল ও ডায়াগনষ্টিক সেন্টারে ঘটনাটি ঘটেছে।
পারিবারিক সূত্র্র জানায়, সে গলার স্বর নালিতে সমস্যা নিয়ে যশোর মর্ডান হসপিটাল ও ডায়াগনষ্টিক সেন্টারে ভর্তি হয় দুপুর ৩টার দিকে। সকল পরীক্ষা নিরিক্ষা সম্পর্ণ করে সন্ধা ৭টার দিকে তাকে অপারেশনের রুমে নিয়ে অপারেশনের জন্য ডাক্তার আক্তারুজ্জামান অজ্ঞান করার জন্য ইনজেকশন পুশ করলে ঘন্টা খানেক পরে ও রুগির জ্ঞান ফেরেনা। পরে তাদের পরিবার কে জানানো হয় তাদের রুগি মারা গেছে। তবে কি কারনে মৃত্যু হয়েছে সে সব কোনো কারন তার পরিবারকে জানানো হয়না।
নিহতের বোন শিল্পী জানান, আমার ভাই আরিফ দীর্ঘ ০৫ বছর মালয়েশিয়া ছিলো সে ১৫ দিন আগে বাংলাদেশে আসে এবং বৃহস্পতিবার (৩ মার্চ) বিবাহ করেন। হঠাৎ অসুস্থ হলে শুক্রবার বিকালে যশোর মর্ডান হসপিটাল ও ডায়াগনষ্টিক সেন্টারে গলার চিকিৎসার জন্য ভর্তি হয়। সন্ধা ৭টার দিকে তাকে অপারেশনের রুমে নিয়ে কিছু সময় পরে বের দরে দিয়ে তাকে মৃত বলে ঘোষনা করে। তবে কি কারনে মৃত্যু হয়েছে সেটার কোনো কারন জানাতে পারেনি তারা। পরে আমাদের খুব দ্রুত চেক দিয়ে একটি গাড়ি ঠিক করে দিয়ে আমাদের হাসপাতাল থেকে বের করে দেয়। তবে নিহতের পরিবারের দাবি ভুল চিকিৎসায় আরিফের মৃত্যু হয়েছে।
অভিযোগের বিষয় নিহতের বোন শিল্পীর কাছে জানতে চাইলে তিনি জানান, যা হওয়ার তাতো হয়ে গেছে অভিযোগ করলে লাশ নিয়ে থানা পুলিশ টানা টানি করবে এর ভয়ে আমরা থানায় কোনো অভিযোগ করিনি।
এ বিষয়ে ডাক্তার আক্তারুজ্জামানের কাছে জানার জন্য তার ফোনে ফোন দিলে তার ফোন কল ডাইভার্ট করে রাখার কারনে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
এ বিষয়ে হাসপাতালের পরিচালক আসাদুল হক আসাদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন রোগের রিপোর্ট সবকিছুই ঠিক ছিল কিন্তু রোগীর নাকে পলিপাস থাকায় শ্বাসকষ্টের সমস্যা ছিল অজ্ঞানের চিকিৎসক অজ্ঞান করার পরপরই কার্ডিয়াক এটাকে এটাকে তার মৃত্যু হয়েছে। ডাক্তার আখতারুজ্জামান অপারেশন করার প্রস্তুতি নিলেও তিনি অপারেশন করতে পারে নাই।