আনসার সদস্যদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষে গুরুতর আহত হাসনাত আব্দুল্লাহ

ঢাকা অফিস: সচিবালয় এলাকায় আনসার সদস্যদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষে গুরুতর আহত হয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া। বর্তমানে তিনি হাসপাতালতে চিকিৎসদের পর্যবেক্ষণে আছেন।
রবিবার রাত সাড়ে ৯টার দিকে সচিবালয় ঘেরাও করেন আনসার সদস্যরা। খবর পেয়ে শিক্ষার্থীরা সচিবালয়ের সামনে এলে আনসার সদস্যরা তাদের ওপর হামলা করেন। এতে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। উভয়পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ায় ইটপাটকেল নিক্ষেপ করা হয়। একপর্যায়ে আনসার সদস্যরা কয়েক রাউন্ড গুলি ছুড়ে বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা। এতে হাসনাত আবদুল্লাহসহ উভয়পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন।

এর আগে রবিবার রাতে সরকার আনসারদের সচিবালয় ঘেরাও করেছে বলে শিক্ষার্থীদের জড়ো হওয়ার আহ্বান করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। হাসনাত আব্দুল্লাহ তার ফেসবুক টাইমলাইনে পোস্ট করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে শিক্ষার্থীদের উপস্থিত হওয়ার জন্য আহ্বান।

ফেসবুকে তিনি লিখেন, ‘সবাই ‘রাজু’তে আসেন। স্বৈরাচারী শক্তি আনসার হয়ে ফিরে আসতে চাচ্ছে। দাবি মানার পরও আমাদের সবাইকে সচিবালয়ে আটকে রাখা হয়েছে।’

তিনি নিজের পোস্টের কমেন্টে লিখেন, ‘এসব করাচ্ছে এনামুল হক শামীম, শরীয়তপুর আসনের সাবেক এমপি। তার বড় ভাই এই আনসারের ডিজি ছিল এবং এই সব আনসার তার ভাইয়ের রিক্রুটেড।