বন্যার্তদের জন্য ত্রাণের টাকা তোলা নিয়ে দ্বন্দ্বে শিক্ষার্থীকে কুপিয়ে হত্যা

ঢাকা অফিস: ছবি সংগৃহীত: আজ শনিবার রাত পৌনে ৯ টার দিকে রাজধানীর পশ্চিম রামপুরার ওয়াবদা রোড জাহাজ বিল্ডিং এলাকায় পূর্ব শত্রুতার জেরে শিক্ষার্থীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক ) হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক তাকে  মৃত ঘোষণা করেন।

জানা যায়, নিহত ওই শিক্ষার্থীর নাম মো. হাফিজ (২১)। তিনি ২৮১ নং পশ্চিম রামপুরার লুৎফুর রহমানের ছেলে। হাফিজ তিনি সিদ্ধেশ্বরী কলেজ থেকে চলতি বছরে এইচএসসি পরীক্ষা দিচ্ছিলেন।

বন্যার্তদের জন্য ত্রাণের টাকা তোলা নিয়ে দ্বন্দ্বে শিক্ষার্থী হাফিজকে প্রতিপক্ষরা কুপিয়ে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে নাঈম নামে এক যুবক বলেন, ‘আমরা বানভাসি মানুষের সাহায্যের জন্য ত্রাণের টাকা তুলছিলাম। আমাদের গ্রুপটিতে বেশ কয়েকজন শিক্ষার্থী রয়েছে। তবে, রামপুরার উলন এলাকার আরেকটি গ্রুপ তারা আমাদের সাথে ত্রানের জন্য টাকা তুলতে চায়। সে সময় হাফিজ ভাইসহ অন্যরা তাদের জানায়, গ্রুপে অনেক লোকজন আছে আমরা আপনাদের গ্রুপে নিতে চাই না। এই নিয়ে তারা ক্ষিপ্ত হয়ে ওঠে।

তিনি বলেন, পরে আজ সন্ধ্যার দিকে আমরা টাকা তুলছিলাম এ সময় হাফিজ ভাই চায়ের দোকানে বসে ছিল। এ সময় হঠাৎ করে ১৫ থেকে ২০ জন ধারালো অস্ত্র নিয়ে হাফিজ ভাইকে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। পরে আমরা তাকে দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকের জানান, হাফিজ ভাই আর বেঁচে নেই।

নাঈম আরও জানায়, ‘আজ রাতে আমাদের ত্রাণ নিয়ে নোয়াখালী ও ফেনী যাওয়ার কথা ছিল। এর মধ্যেই কি থেকে কি হয়ে গেল কিছুই বুঝতে পারছি না। আমি তাদেরকে চিনি কিন্তু নাম বলতে পারছি না। তারা উলন এলাকায় থাকে।

এদিকে বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। আমরা বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানিয়েছি।