ঢাকা-দিল্লির সব অসম চুক্তি বাতিলের এখনই উপযুক্ত সময় সমন্বয়ক হাসিব আল ইসলাম

ঢাকা টাওয়ার ডেক্স: ঢাকা-দিল্লির সব অসম চুক্তি বাতিলের এখনই উপযুক্ত সময় বলে মন্তব্য করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসিব আল ইসলাম। বুধবার নিজের ফেসবুক অ্যাকাউন্টে ‘ঢাকা-দিল্লির মাঝে সকল অসম চুক্তি বাতিলের এখনই উপযুক্ত সময়’ শিরোনামে একটি পোস্ট দেন তিনি।

হাসিব লেখেন, প্রতিবেশী দুই দেশের মাঝে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক হয় ন্যায্যতা ও উভয়ের জাতীয় স্বার্থ রক্ষার মধ্য দিয়ে, কিন্তু এতদিন দিল্লির সাথে আমাদের জাতীয় স্বার্থ ও রাষ্ট্রীয় মর্যাদা ক্ষুণ্ন করে চুক্তি করা হয়েছে। দেশের চলমান বন্যা পরিস্থিতি নিয়ে এ সমন্বয়ক লেখেন, বৃহত্তর কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলের চলমান বন্যা পরিস্থিতিতে আওয়ামী ফ্যাসিস্ট মহল আমাদেরকে বোঝাতে চাইবে ভারত আধিপত্য আচরণ করলেও আমাদের দিল্লির অনুগত থাকতে হবে এবং আওয়ামী ফ্যাসিস্টদের দিল্লির দাসত্ব নীতিই বেটার ছিল বোঝাতে অপচেষ্টা করবে, তাদের ব্যাপারে সচেতন থাকতে হবে।

তিনি আরও লেখেন, দিল্লি পানির ন্যায্য হিস্যা না দিলে এবং হুটহাট বাঁধ খুলে বন্যা পরিস্থিতি তৈরি করলে আমাদেরও তাদেরকে থামানোর জন্য নতুন পন্থা অবলম্বন করতে হবে।

স্বাধীনতার মূলমন্ত্র স্মরণ করিয়ে হাসিব লেখেন, মনে রাখবেন, আমরা কারো গোলামির জন্য পাক হানাদার বাহিনী হটিয়ে স্বাধীন দেশ হই নাই। আমাদের শরীরের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও আমরা আমাদের জাতীয় স্বার্থ রক্ষা করব ও রাষ্ট্রীয় মর্যাদা ক্ষুণ্ন হতে দিব না।