দিনাজপুরে সাবেক নৌপরিবহণ প্রতিমন্ত্রীসহ আ: লীগ নেতা কর্মীদের নাম উল্লেখ করে মামলা

দিনাজপুর প্রতিনিধি:
সাবেক নৌপরিবহণ প্রতিমন্ত্রী ও দিনাজপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরীসহ ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৭০ জনকে আসামি করে বোচাগঞ্জ থানায় মামলা হয়েছে।
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক ছাত্রের দায়ের করা ওই মামলায় ইতোমধ্যে বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. আফসার আলীকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

শুক্রবার (১৬ আগস্ট) দিবাগত রাত ২ টায় বোচাগঞ্জ থানায় এ মামলা দায়ের করা হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. ফয়সাল মোস্তাক মামলাটি করেন।

গত ১৮ জুলাই বোচাগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগ নেতাকর্মীরা হামলা করার এই মামলা দায়ের করা হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আফসার আলী (৬১), পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কাউসার (৪৫), তার পিএ মো. আব্দুল বাশার (৩৭), উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আব্দুস সবুর (৬০), উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ঈশান ইসলাম (৩৩), কলেজ পাড়ার মো. শাহ জাহান (৩৫), সাবেক ছাত্রলীগ নেতা মো. বাপ্পী সরকার (৩২), শহিদ পাড়ার মো. সিমন ইসলাম (৩০), ছাত্রলীগ নেতা মো. নাসিরুল ইসলাম নয়ন, শহিদ পাড়ার মো. নিলয় ইসলাম (২২), মো. মেহেদী হোসেন (২২), হাজিপাড়ার মো. রিয়াদ হোসেন (২২), আটগাঁও পশ্চিমপাড়ার মো. নাঈম ইসলাম (২৪), সাবেক ছাত্রলীগ নেতা মো. শাহ নেওয়াজ সৌরভ (২৮), শহিদ পাড়ার মো. আশরাফুল ইসলাম আকাশ, আওয়ামী লীগ নেতা মো. ছুটি (৬০), সেতাবগঞ্জ কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি মো. শাওন ইসলাম (২৮), ছাত্রলীগ নেতা মো. হৃত্তিক হোসেন (২৪), মো. সমুদ্র ইসলাম (২৮), বড়মাঠ পাড়ার মো. সোহেল রানা (৪০), উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. আশরাফ আলী তুহিন (৩৯), রেল কলোনি পাড়ার মো. আরাফাত হোসেন জনি (২৮) ও বোচাগঞ্জ পৌরসভার কাউন্সিলর মো. জাহাঙ্গীর আলম লিটন (৩৮)।